fbpx

টিআরপি সেবা দেবে সরকারি প্রতিষ্ঠান বিএসসিএল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাণিজ্যিক ভিত্তিতে টেলিভিশন রেটিং পয়েন্ট (টিআরপি) সেবা দেওয়া করেছে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল)।

আজ বুধবার দুপুরে বিএসসিএলের প্রধান কার্যালয়ে বিএসসিএল ও বেসরকারি টেলিভিশন চ্যানেল গ্রিন মাল্টিমিডিয়া লিমিটেডের (গ্রিন টিভি) মধ্যে বাণিজ্যিক চুক্তি স্বাক্ষরের মাধ্যমে এই কার্যক্রম শুরু হয়েছে।

বিএসসিএলের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. শাহ্জাহান মাহমুদ এবং গ্রিন টিভির চিফ অপারেটিং অফিসার কাজী শামীম মেহেদী নিজ নিজ পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএসসিএল জানিয়েছে, দেশের টিভি মিডিয়ার বিজ্ঞাপন সেক্টরে শৃঙ্খলা ও জবাবদিহি নিশ্চিতকরণে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বিএসসিএলকে বাংলাদেশের টিভি মিডিয়া শিল্পের জন্য একটি আধুনিক টেলিভিশন রেটিং পয়েন্ট (টিআরপি) সিস্টেম বাস্তবায়ন করার জন্য অনুমোদন দেয়।

এর পরিপ্রেক্ষিতে, বিএসসিএল টিআরপি সিস্টেম স্থাপনের জন্য বিভিন্ন পদক্ষেপ নেয়। যার ফলে সম্পূর্ণ দেশীয় প্রযুক্তি ব্যবহার করে একটি নিজস্ব টিআরপি সিস্টেম স্থাপন সম্ভব হয়েছে। টিআরপি ডেটা সংগ্রহের জন্য পরিকল্পনামাফিক দেশব্যাপী টিআরপি ডিভাইস বসানো হয়েছে। বর্তমানে ৫০০টি টিআরপি ডিভাইস স্থাপনের মাধ্যমে কার্যক্রম পরিচালিত হচ্ছে।

উল্লেখ্য, টিআরপি প্ল্যাটফর্ম থেকে প্রাপ্ত তথ্যের ওপর ভিত্তি করে কোনো টিভি চ্যানেল বা টিভি চ্যানেলের কোন অনুষ্ঠান কতটা জনপ্রিয় তা জানা যায়। এ ছাড়া কখন কোন পণ্য বা সেবার বিজ্ঞাপন প্রচার করলে সম্ভাব্য সর্বোচ্চ কাঙ্ক্ষিত দর্শক বা গ্রাহক পাওয়া যাবে তাও নির্ধারণ করা যায়।

 

Advertisement
Share.

Leave A Reply