fbpx

টিএসসির বিষয়ে মত দেবেন শিক্ষক-শিক্ষার্থীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সার্বিক উন্নয়নে এবার শিক্ষক-শিক্ষার্থীদের মতামত চেয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে ২০২১ সালের ২ জানুয়ারির মধ্যে শিক্ষক-শিক্ষার্থীদের মতামত ও সুপারিশ পাঠাতে বলা হয়েছে গুগল ডকস ফরমে।

টিএসসির বিষয়ে মত দেবেন শিক্ষক-শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র, ছবি: সংগৃহীত

টিএসসির উন্নয়নে পুরনো ভবন ভেঙে ফেলা হবে- এমন খবর প্রকাশের পরই নানা আলোচনা-সমলোচনা শুরু হয়। এমন সমালোচনার মধ্যেই শিক্ষক-শিক্ষার্থীদের মতামত জানতে চাওয়া হলো।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আবুল কালাম সিকদার অনুষদগুলোর ডিন ও ইনস্টিটিউটগুলোর পরিচালকদের কাছে বিজ্ঞপ্তি পাঠিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মতামত জানতে চেয়েছেন। ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী শিক্ষক-শিক্ষার্থীদের কাছে বিজ্ঞপ্তিটি পৌঁছানোর জন্য ডিন ও পরিচালকদের অনুরোধ করেছেন। বিশ্ববিদ্যালয়ের আইটি সেলের পরিচালক, উপাচার্য, দুই সহ-উপাচার্য ও কোষাধ্যক্ষের দপ্তরেও বিজ্ঞপ্তির অনুলিপি পাঠানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় নির্দেশনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এর সার্বিক উন্নয়ন ও সম্প্রসারনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও শিক্ষার্থীদের প্রত্যাশা ও সুপারিশ আহ্বান করা যাচ্ছে। আগামী ০২/০১/২০২১ তারিখের মধ্যে https://forms.gle/GnfMKXKS1NBVZGND7 এই ওয়েব লিংকে মতামত ও সুপারিশ পাঠানোর জন্য অনুরোধ করা যাচ্ছে।”

টিএসসির নতুন অবয়বে কী কী সুযোগ-সুবিধা থাকতে পারে, তার একটি তালিকা বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তরকে দিয়েছেন টিএসসির ভারপ্রাপ্ত পরিচালক সৈয়দ আলী আকবর। সম্প্রতি,  বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তর তালিকাটি গণপূর্তের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে জমা দিয়েছে৷

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের পাশাপাশি বিশ্ববিদ্যালয় সংলগ্ন জাতীয় জাদুঘর, জাতীয় গ্রন্থাগার এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ভবন ভেঙে নতুন করে তৈরির পরিকল্পনা করেছে সরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২ সেপ্টেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক অনুষ্ঠানে এসব স্থাপনা দ্রুত আধুনিকায়ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দিয়েছেন।

 

Advertisement
Share.

Leave A Reply