fbpx

টুইটার কিনতে চান ইলন মাস্ক, ১৫ বিলিয়ন ডলার বিনিয়োগের ঘোষণা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টুইটারের মালিকানা কিনতে ১০ থেকে ১৫ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করতে চান বিশ্বের শীর্ষ ধনী ও টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইলন মাস্ক।

ইতোমধ্যেই মাস্ক টুইটারের ৯ দশমিক ১ শতাংশ শেয়ার কিনে নিয়েছেন। আরও শেয়ার কিনতে আগামী ১০ দিনের মধ্যে দরপত্র প্রস্তাবনা দেওয়ার পরিকল্পনা করেছেন তিনি। দুটি নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে মঙ্গলবার নিউইয়র্ক পোস্ট এ তথ্য জানিয়েছেন। রয়টার্সও এমন সংবাদ প্রকাশ করেছে।

তিনি নিজে একা নন, বিনিয়োগের জন্য সহযোগী হিসেবে বেছে নিয়েছেন মরগ্যান স্ট্যানলিকেও। আরও ১০ বিলিয়ন ডলার বিনিয়োগের জন্য টেসলা প্রধান তাকে বেছে নেন।

রয়টার্সের খবরে বলা হয়, টুইটারে নিজের বিনিয়োগের পাশাপাশি আরও ১০ বিলিয়ন ডলার বিনিয়োগের জন্য মরগ্যান স্ট্যানলিকে বেছে নিয়েছেন টেসলা প্রধান। তবে এ বিষয়ে টুইটার কিংবা টেসলা কেউই কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

এদিকে টুইটারের মালিকানা যাতে পুরোদমে কেউ কিনে নিতে না পারে, সে জন্য ইলন মাস্কের প্রস্তাব ঠেকাতে ‘পয়জন পিল’ নীতি গ্রহণ করেছে পরিচালনা পর্ষদ। এই নীতির আওতায় টুইটারের নির্দিষ্ট অঙ্কের বেশি শেয়ার কেনার ওপর বাধ্যবাধকতা আরোপ করেন এই কমিটি।

এরপর বেশ কিছু বিনিয়োগ প্রতিষ্ঠান টুইটারের সঙ্গে চুক্তিতে অংশ নিতে আগ্রহ প্রকাশ করেছে। সংশ্লিষ্ট ব্যক্তিরা সংস্থার নাম উল্লেখ না করে রয়টার্সকে এমন তথ্য জানিয়েছে।

এদিকে শেয়ার কেনা নিয়ে দুই পক্ষের পাল্টাপাল্টি অবস্থানের কারণে শেয়ারবাজারে ধস নেমেছে টুইটারের। রয়টার্স বলছে, গতকাল প্রতিষ্ঠানটির শেয়ারের দাম ১ দশমিক ৬ শতাংশ কমে ৪৭ দশমিক ৬৯ ডলারে লেনদেন হয়, যা ইলন মাস্কের প্রস্তাবিত দামের চেয়ে কম।

তবে সামনের দিনগুলোতে টুইটারের পরিচালনা পর্ষদ ইলনের প্রস্তাব প্রত্যাখ্যান করবে বলে আশা প্রকাশ করেছেন অনেক বিনিয়োগকারী, বিশ্লেষক ও বিনিয়োগ ব্যাংকার।

Advertisement
Share.

Leave A Reply