fbpx

টেকনাফে চলছে বিজিবি-বিজিপির পতাকা বৈঠক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে যে চলমান উত্তেজনাকর পরিস্থিতি চলছে, সেটি নিরাসনে টেকনাফে পতাকা বৈঠকে বসেছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি এবং মিয়ানমারের বর্ডার পুলিশ-বিজিপির ব্যাটালিয়ান পর্যায়ের কর্মকর্তারা।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, বিজিবি ও বিজিপির ১০ জন করে সদস্য বৈঠকে অংশ নিচ্ছেন।

তিনি আরও জানান, রবিবার সকাল ৯টার দিকে দুটি স্পিডবোটে করে বিজিপির ১০ সদস্য শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে পৌছান। আর সাড়ে ৯টায় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর প্রতিনিধিরা বৈঠক শুরু করেন। টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নাফ নদীর শাহপরীর দ্বীপ জেটিঘাট সংলগ্ন বিজিবির রেস্ট হাউজে বৈঠক চলছে। বিকালে সংবাদ সম্মেলনে আলোচনার বিস্তারিত প্রকাশ করার কথা রয়েছে।

প্রায় তিন মাস ধরে মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলির কারণে সীমান্তে অস্থিরতা চলছে উল্লেখ করে কর্ণেল খালিদ বলেন, “সীমান্তের এ পরিস্থিতি নিয়ে শুরু থেকে দুদেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে নানা পর্যায়ে যোগাযোগ চলছিল। বিভিন্ন সময়ে বিজিবির পক্ষ থেকে বিজিপির কাছে একাধিকবার চিঠি পাঠানোও হয়েছিল। এর প্রেক্ষিতে শুক্রবার বিকালে বিজিপি বৈঠকে বসতে রাজি হয়েছে মর্মে তাদের একটি চিঠি পাই। এর ভিত্তিতে ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের সিদ্ধান্ত হয়। “

বৈঠকে বাংলাদেশের তরফ থেকে কোন কোন বিষয় তোলা হবে, সে বিষয়ে কোনো ধারণা দেননি তিনি।

Advertisement
Share.

Leave A Reply