fbpx

টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সাগর উত্তাল এবং ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় সেন্টমার্টিনে ২১ ফেব্রুয়ারি পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে টেকনাফ উপজেলা প্রশাসন। বর্তমানে তিন হাজারের বেশি পর্যটক দ্বীপটিতে অবস্থান করছেন। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের ঝড় সতর্কীকরণ বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলকারি আটটি জাহাজ কর্তৃপক্ষকে ইতোমধ্যে অবহিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাহাজ চলাচল বন্ধ থাকবে।

স্থানীয় সূত্র জানায়, গতকাল রোববার সকালে টেকনাফের দমদমিয়া বিআইডব্লিটিএ নৌবন্দর থেকে আটটি জাহাজে করে প্রায় পাঁচ হাজারের মতো পর্যটক সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে যান। এর মধ্যে দুই হাজারের বেশি পর্যটক একইদিন বিকেলে আটটি জাহাজে করে ফেরত আসলেও রাতযাপনের জন্য সেন্টমার্টিনে রয়েছেন প্রায় তিন হাজার পর্যটক। তারা দ্বীপের বিভিন্ন হোটেল-কটেজে অবস্থান করছেন।

আবহাওয়া সতর্কতা সংঙ্কেত কেটে গেলে সেন্টমার্টিনে থাকা পর্যটকদের ফেরত আনা হবে বলে জানিয়েছেন ইউএনও পারভেজ চৌধুরী।

Advertisement
Share.

Leave A Reply