fbpx

ডাচ-বাংলা ব্যাংকে ডাকাতি: আরও ২ কোটি ৫৪ লাখ টাকা উদ্ধার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ডাচ-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় নতুন করে আরও ২ কোটি ৫৩ লাখ ৯৯ হাজার টাকা উদ্ধার হয়েছে। শনিবার রাজধানীর বনানী, মিরপুর ও সুনামগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির সঙ্গে জড়িত আটজনকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে দুই দফায় মোট ৬ কোটি ৪৩ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হলো।

রবিবার রাজধানীর মিন্টো রোডে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এক সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ এসব তথ্য জানান।

তিনি জানান, ডাকাত দলের সদস্যরা দীর্ঘদিন ধরেই মানিপ্লান্ট লিমিটেডের টাকা বহনকারী গাড়িগুলো অনুসরণ করছিলেন। ঘটনার দিন পূর্বপরিকল্পনা অনুযায়ী একটি হাইস গাড়ির চালককে সিলেট যাওয়ার কথা বলে কুর্মিটোলা এলাকায় ডেকে আনেন। পরে পেছনের সিট ঠিক করার কথা বলে হাত-পা বেঁধে গাড়ি নিয়ে মিরপুর ডিওএইচএসে যান। সেখান থেকে ওই টাকার গাড়ি অনুসরণ করতে থাকেন ডাকাত দলের সদস্যরা। সুবিধাজনক স্থানে গিয়ে ডাকাত দলের সদস্যরা টাকা বহন করা গাড়িকে ধাক্কা দেন। পরে কথা-কাটাকাটির একপর্যায়ে গাড়ির নিয়ন্ত্রণ নিয়ে গাড়ি নিয়ে ৩০০ ফিটের দিকে চলে যান। সেখানে গিয়ে ডাকাত দলের সদস্যরা দুটি চালের বস্তা ও কয়েকটি বাজারে ব্যাগে করে টাকা নিয়ে পালিয়ে যান।

সংবাদ সম্মেলনে হারুন অর রশিদ বলেন, মানিপ্ল্যান্ট লিমিটেডের টাকা বহনের ক্ষেত্রে কোনো অস্ত্রধারী নিরাপত্তাকর্মী ছিল না। তারা দীর্ঘদিন ধরে এ কাজ করে এলেও কখনো পুলিশকে জানায়নি।

গ্রেপ্তার ব্যক্তিদের ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে এ ঘটনার সঙ্গে কার কার সম্পৃক্ততা রয়েছে, তা জানা যাবে, যোগ করেন ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ।

Advertisement
Share.

Leave A Reply