fbpx

ডানকির এতটা খারাপ শুরু কি ভেবেছিলেন শাহরুখ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গতকাল ২১ ডিসেম্বর মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত ‘ডানকি’। বলিউড বাদশাহর বছরের তৃতীয় সিনেমা এটি। তবে তাঁর ‘পাঠান’ কিংবা ‘জওয়ান’ বক্স অফিসে প্রথম দিন যেমন দাপট দেখিয়েছিল, তেমন কিছুই দেখাতে পারেনি এই সিনেমা। রাজকুমার হিরানির সঙ্গে শাহরুখ সে আগ্রহের পারদ নির্ধারণ করেছিলো তা পূরন হয়নি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুসারে, প্রথম দিনে ভারতীয় বক্স অফিস থেকে সিনেমাটি আয় করেছে ৩০ কোটি রুপি। প্রথম দিনের আয়ের হিসাবে যদিও অঙ্কটা কম নয়, তবে সিনেমাটি দিয়ে বছরের সবচেয়ে খারাপ ওপেনিং দেখেছেন শাহরুখ।

‘পাঠান’ মুক্তির প্রথম দিন আয় করেছিল ৫৭ কোটি রুপি, অন্যদিকে জওয়ান ৮৯ কোটি ৫ লাখ রুপি আয় করেছিল। ‘ডানকি’র পিছিয়ে যাওয়ার কারণ হতে পারে কর্মদিবসে মুক্তি। ছুটি শুরু হতে এখনো দিন তিনেক বাকি। সেই অনুযায়ী এমনিতে প্রথম দিনের আয় খুব খারাপ নয়। কিন্তু ‘পাঠান’ ও ‘জওয়ান’কে টেক্কা দিতে পারেনি সিনেমাটি।

বলিউড বক্স অফিসের রিপোর্ট প্রদানকারী সাকনিল্কের তথ্য অনুযায়ী, ‘ডানকি’র প্রথম দিনের সর্বোচ্চ পরিমাণ টিকিট বিক্রি হয়েছে কলকাতায়। সেখানে সিট দখলের পরিমাণ ছিল ৫৫.২৫ শতাংশ।

এরপর দ্বিতীয় স্থানে হায়দরাবাদ, দখলের পরিমাণ ৩৭.৭৫ শতাংশ। চেন্নাইয়ে ৩৮ শতাংশ, চণ্ডীগড়ে ৩৪ শতাংশ, এনসিআরে ৩১ শতাংশ, জয়পুরে ৩০ শতাংশ, মুম্বাইয়ে ২৯.৭৫ শতাংশ ও বেঙ্গালুরুতে ২৮ শতাংশ। বক্স অফিসের রিপোর্ট অনুযায়ী দ্বিতীয় দিনে অগ্রিম টিকিট বিক্রি হয়েছে ৯ কোটি ৫ লাখ রুপির কাছাকাছি।

‘ডানকি’র মিশ্র রিভিউ পাওয়া গেছে অনলাইনে। অনেকের মতে, ‘ডানকি’ এক কথায়, ‘হাসব না কাঁদব!’ ভরপুর কমেডির সঙ্গে একটা ইমোশনাল রোলার কোস্টার রাইড ‘ডানকি’।

প্রসঙ্গত, সিনেমাটিতে শাহরুখের চরিত্রের নাম হার্ডি। কাহিনী এগিয়েছে হার্ডি ও তাঁর চার বন্ধুকে কেন্দ্র করে। স্বপ্নপূরণের জন্য তারা লন্ডনে যেতে চায়। কিন্তু হার্ডি ও তার বন্ধুরা কেউ ইংরেজি ভালো জানে না, তাই ভিসা পেতে সমস্যা হয়। এরপর সোজা রাস্তা ছেড়ে হার্ডির নেতৃত্বে পাঞ্জাব থেকে তারা রওনা দেয় লন্ডনের পথে, যে পথের সঙ্গী নানা ধরনের বিপদ।

Advertisement
Share.

Leave A Reply