fbpx

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘বিশ্বসুন্দরী’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে ১৫ জানুয়ারি শনিবার বিকেলে। উৎসবের উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন৷ উৎসবের উদ্বোধনী চলচ্চিত্র ‘স্প্রিং ব্লোসম’।

এই উৎসবে ১৬ জানুয়ারি দেখানো হবে চয়নিকা চৌধুরীর প্রথম চলচ্চিত্র ‌’বিশ্বসুন্দরী’। পরিচালক জানান জাতীয় জাদুঘরের অডিটরিয়ামে ছবিটি দর্শক দেখতে পাবেন।

ছবিটিতে অভিনয় করেছেন পরী-সিয়াম জুটি ছাড়াও চম্পা, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, বন্যা মির্জা, আনন্দ খালেদ, খালেদ হোসেন সুজন, হীরা, সীমান্ত এবং একটি বিশেষ চরিত্রে চিত্রনায়ক আলমগীর।

রেইনবো চলচ্চিত্র সংসদ আয়োজিত চলচ্চিত্র উৎসবের প্রতিপাদ্য ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’। মুজিববর্ষে উৎসবের ঊনিশতম এই আসর উৎসর্গ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে৷

নয় দিনব্যাপী এই উৎসবে বাংলাদেশসহ ৭৩টি দেশের ২২৭টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। এর মধ্যে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের সংখ্যা ১০৭টি, স্বল্পদৈর্ঘ্য ও ‘স্বাধীন’ চলচ্চিত্রের সংখ্যা ১২০টি।

উৎসবে বাংলাদেশের চলচ্চিত্র থাকছে ৪১টি, যার মধ্যে ৩৩টি স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন এবং ৮টি পূর্ণদৈর্ঘ্য।

জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ও নৃত্যশালা মিলনায়তন, শিল্পকলার নন্দন থিয়েটার (মুক্তমঞ্চ), বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স এবং সীমান্ত স্কয়ার সিনেপ্লেক্সে উৎসবের চলচ্চিত্র প্রদর্শিত হবে৷

উৎসবে মিলনায়তনের পাশাপাশি অনলাইনেও চলচ্চিত্র দেখার সুযোগ থাকছে। লাকভেলকি অনলাইন প্ল্যাটফর্মে উৎসব চলাকালে নির্বাচিত চলচ্চিত্রগুলো উপভোগ করতে পারবেন দর্শক।

Advertisement
Share.

Leave A Reply