fbpx

ঢাকা-চিলাহাটি নতুন আন্তঃনগর ট্রেন উদ্বোধন ৪ জুন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা থেকে নীলফামারীর সীমান্তবর্তী রেলওয়ে স্টেশন চিলাহাটি পর্যন্ত নতুন একটি আন্তঃনগর ট্রেন চালু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৪ জুন এই দিবাকালীন আন্তঃনগর ট্রেনটি উদ্বোধন করবেন।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, ৪ জুন  সকাল ১০টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এই কার্যক্রমের উদ্বোধন করবেন।

নতুন এই আন্তঃনগর ট্রেনটির নাম হিসেবে নীলসাগর দিবা এক্সপ্রেস, নীলকুঠি এক্সপ্রেসসহ একাধিক নাম প্রস্তাব করা হলেও এখনো চূড়ান্ত করা হয়নি। উদ্বোধনের দিনেই হবে নামকরণও করবেন প্রধানমন্ত্রী।

সোমবার (২৯ মে) রেলওয়ে সূত্রে জানা যায়, ইতোমধ্যে ৩৮৩ কিলোমিটার দূরত্বের এই রেল রুটে ট্রায়ালও শেষ করেছে রেলওয়ে। নতুন ট্রেনটি ঢাকা থেকে ছাড়বে রাত সাড়ে ৮টায়। আর চিলাহাটি পৌঁছবে সকাল সোয়া ৬টায়। অন্যদিকে, চিলাহাটি থেকে ছাড়বে সকাল সোয়া ৭টায়। আর ঢাকা পৌঁছাবে রাত ৯টায়। শুক্রবার ছাড়া সপ্তাহের ছয় দিনই এই রুটে ট্রেন চলবে।

বর্তমানে ঢাকা-চিলাহাটি রুটে নীলসাগর এক্সপ্রেস নামে একটি মাত্র ট্রেন চলাচল করছে। এ রুটে যাত্রীদের চাপের কথা বিবেচনায় রেখে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন নীলসাগরের দ্বিতীয় ট্রেন চালু করার কথা বলেছেন অনেকবার।

Advertisement
Share.

Leave A Reply