fbpx

ঢাকা-১৭ আসনে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচন উপলক্ষ্যে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ সংক্রান্ত একটি চিঠি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবের কাছে পাঠিয়েছে সংস্থাটি।

ইসির উপসচিব মো. আতিয়ার রহমান আজ এ তথ্য জানিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, নির্বাচনী তফসিল অনুসারে আগামী ১৭ জুলাই ঢাকা-১৭ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটগ্রহণের জন্য ১৬ জুলাই মধ্যরাত ১২টা থেকে ১৭ জুলাই মধ্যরাত ১২টা পর্যন্ত (ডিএনসিসি ওয়ার্ড ১৫, ১৮, ১৯, ২০ ও ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা)  ট্রাক, বাস, মিনিবাস, মাইক্রোবাস, জিপ, পিক আপ, কার ও ইজিবাইক চলাচলের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যানবাহনগুলোর পাশাপাশি ১৫ জুলাই মধ্যরাত ১২টা থেকে ১৮ জুলাই মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এছাড়া নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় ও অন্যান্য বিবেচনায় উল্লিখিত যানবাহন ছাড়াও যেকোনো যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিতে পারবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট ও পর্যবেক্ষকদের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা শিথিলযোগ্য।

এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক, জরুরি কাজে নিয়োজিত অ্যাম্বুলেন্স, ফায়ারসার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

পূর্ব ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের জন্য মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ছিল ২৫ জুন। আগামী ১৭ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে এই আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ হবে।

সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুর কারণে দ্বাদশ সংসদ নির্বাচনের কয়েক মাস আগে এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ভোটে যিনি জয়ী হবেন, তিনি কয়েক মাসের জন্যই কেবল সংসদে প্রতিনিধিত্ব করতে পারবেন।

Advertisement
Share.

Leave A Reply