fbpx

ঢাবিতে পাঁচ দিনব্যাপী চলচ্চিত্র উৎসব শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উদ্যোগে ‘আমার ভাষার চলচ্চিত্র’ শীর্ষক ‘চলচ্চিত্র উৎসব’ শুরু হয়েছে। টিএসসিতে পাঁচ দিনব্যাপী এই উৎসব চলবে ৯ ফেব্রুয়ারী পর্যন্ত।

রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২১তম এই উৎসবের উদ্বোধন করেন। অনুষ্ঠানে দেশের খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক নাসির উদ্দীন ইউসুফ এবং চলচ্চিত্র সংসদের মডারেটর সহকারী অধ্যাপক হাবিবা রহমান ও সভাপতি শিয়ান শাহরিয়ার আলমগীর উপস্থিত ছিলেন।

ঢাবিতে পাঁচ দিনব্যাপী চলচ্চিত্র উৎসব শুরু

বাংলা ভাষার জন্য প্রাণ উৎসর্গকারী মহান শহীদদের স্মরণ ও বাংলা সিনেমাকে চলচ্চিত্রপ্রেমীদের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে ২০০২ সাল থেকে এই উৎসবের আয়োজন করে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। এ বছর আয়োজনের ২১তম আসরে প্রদর্শিত হবে দুই বাংলার সমসাময়িক ও ধ্রুপদী ১৯টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র।

এর মধ্যে উল্লেখযোগ্য হাওয়া, গোলাপী এখন ট্রেনে, দামাল, সীমানা পেরিয়ে, মানিকবাবুর মেঘ ও আনন্দ অশ্রু। এছাড়া প্রদর্শিত হবে দুটি স্বল্পদৈর্ঘ্য ও একটি প্রামাণ্যচিত্র। দর্শকদের জন্য চলচ্চিত্র উপভোগের পাশাপাশি রয়েছে চলচ্চিত্র কুশলীদের সঙ্গে সরাসরি মতবিনিময়ের সুযোগ।

Advertisement
Share.

Leave A Reply