fbpx

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবকে বাধ্যতামূলক অবসর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কোনো ধরনের কারণ দর্শানো ছাড়াই তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে অবসর প্রদান করা হয়েছে। রবিবার (১৬ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

যেখানে বলা হয়েছে, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৪৫ অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি হতে অবসর প্রদান করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ সাংবাদিকদের জানান, অর্ডার হয়েছে শুনেছি, তবে কি কারণে হয়েছে তা জানি না।

জনপ্রশাসন মন্ত্রণাল‌য়ের অ‌তি‌রিক্ত স‌চিব (এ‌পি‌ডি) মো. আব্দুস সবুর মন্ডল ব‌লেন, কা‌রো চা‌করির মেয়াদ ২৫ বছর পূ‌র্তি হ‌লে সরকার তা‌কে অবস‌রে পাঠা‌তে পা‌রে। তবে মকবুল হো‌সেন‌কে কেন অবসরে পাঠানো হ‌য়ে‌ছে, সে প্রসঙ্গে তিনি কিছু ব‌লেন‌নি।

উল্লেখ্য, সরকার কর্তৃক অবসর প্রদান ধারা ৪৫-এ কোনো সরকারি কর্মচারীর চাকরির মেয়াদ ২৫ (পঁচিশ) বৎসর পূর্ণ হবার পর যে কোনো সময় সরকার, জনস্বার্থে, প্রয়োজনীয় মনে করলে কোনোরূপ কারণ দর্শানো ছাড়াই তাকে চাকরি থেকে অবসর প্রদান করতে পারবে। তবে সেই বিষয়ে অবশ্যই রাষ্ট্রপতির অনুমোদন গ্রহণ করতে হবে।

মো. মকবুল হোসেন পিএএ ২০২১ সালের ৩১ মে সচিব হিসেবে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে যোগদান করেন। এ পদে যোগদানের আগে তিনি যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরে রেজিস্ট্রার হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন।

Advertisement
Share.

Leave A Reply