fbpx

মডেলিং-অভিনয়ের পর এবার পরিচালনায় রিবা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্যস্ত শহরে প্রতিদিন কতনা গল্প হারিয়ে যায়। সাথে হারিয়ে যায় কিছু প্রিয় মুখ, যাদের হয়তো আর কখনো ফিরে পাওয়া যায় না। আর সেই হারানোর কষ্টে কেমন যেন হাজারো অচেনা মুখের ভিড়ে মন খুঁজে বেড়ায় প্রিয় মানুষটির মুখ। এমন অনুভূতি থেকেই তারুণ্য হীরা কণ্ঠে তুলেছেন ‘এ শহরে তুমিহীন’ গানটি।

নতুন গান প্রকাশ প্রসঙ্গে হীরা বলেন, আমাদের প্রায় প্রত্যেকটা মানুষের জীবনের হারিয়ে যাওয়া অতীতের গান এটি। কারণে-অকারণে ভুল বোঝাবুঝিতে হারিয়ে ফেলা সম্পর্কগুলোকে কখনো বলা হয় না আমরা কতটা অনুভব করি তাঁদের না থাকাটাকে। এই গানে আমি সেই অনুভূতিটাকেই সুরে-ছন্দে বলার চেষ্টা করেছি।

গানের দৃশ্যায়ন কলকাতায় হওয়াটা আমার জন্য ভীষণ আবেগঘন ঘটনা ছিল। কারণ, আমার কাছে কলকাতা শহরটাই পুরো উপমহাদেশের জন্যই একটি আবেগের তীর্থস্থান।

ষ্টুডিও মায়েস্ট্রোস এর প্রযোজনায় গানটির কথা-সুর করেছেন শরীফ প্রবাহ ও তারুণ্য হীরা। আর মিউজিক এরেঞ্জমেন্ট ও মিক্সিংয়ের কাজ করেছেন খাইরুল ইসলাম দিপু। গানটির ভিডিওতে অভিনয় করেছেন বর্তমান সময়ের আলোচিত মডেল ও অভিনেত্রী সাবরিনা জামান রিবা ও ফররুখ আহমেদ রেহান।

ষ্টুডিও মায়েস্ট্রোস বর্তমানে ইউটিউব এর মতো অর্গানিক প্লাটফর্মে অরিজিনাল কনটেন্ট প্রোডাকশনের কাজ করছে এবং তারই ধারাবাহিকতায় তৈরী নতুন এ গান।

অভিনয়ের পাশাপাশি এ ভিডিওটির পরিচালনাও করেছেন সাবরিনা জামান রিবা। তিনি কলকাতার প্রসেনজিৎ দাস এর সাথে যৌথভাবে মিউজিক ভিডিওটির পরিচালনা করেন।

ভিডিওটি একইসাথে এপার ও ওপার বাংলার যৌথ প্রয়াসের একটি অনন্য দৃষ্টান্ত। ভিডিওটির শুটিং লোকেশন হিসেবে বেছে নেয়া হয় কলকাতা শহরের দৃষ্টিনন্দন শহরতলি।

এ প্রসঙ্গে রিবা বলেন, নতুন কাজের জন্য অনেকটাই এক্সাইটেড ছিলাম আবার কিছুটা নার্ভাসও। তবে প্রসেনজিৎ আমাকে অনেক উৎসাহ দিয়েছে এবং তার মূল্যবান উপদেশ দিয়ে আমার কাজটা অনেকটাই সহজ করে দিয়েছে। শুটিং লোকেশন, কস্টিউম ও অন্যান্য এরেঞ্জমেন্টের দায়ভারটা আমার ঘাড়েই পড়েছিলো তাই একটা বাড়তি চিন্তা কাজ করছিলো নিজের ভেতর। এর উপরে অভিনয়ে মনোযোগ দিতে হচ্ছিলো বলে সব মিলিয়ে পুরোটা সময় একটা চ্যালেঞ্জের ভেতর ছিলাম।

তবে ফাইনাল আউটপুটটি দেখে মনে হয়েছে যে, এমন একটা চ্যালেঞ্জিং কাজ আমরা সফলতার সাথে করতে পেরেছি। আমি প্রথমেই ষ্টুডিও মায়েস্ট্রোসকে ধন্যবাদ দিতে চাই আমাদের এমন একটি সুযোগ করে দেয়ার জন্য, সাথে ধন্যবাদ জানাতে চাই আমার টিমের সকল মেম্বারদের যাদের অক্লান্ত পরিশ্রমে আমরা কাজটা এতো সহজে করতে পেরেছি। আশা করি দর্শকরা আমাদের কাজ পছন্দ করবেন এবং আমাদের সামনে আরো এমন কাজ করার উৎসাহ জোগাবেন।

মিউজিক ভিডিওর ডিওপি হিসেবে কাজ করেছেন কলকাতার সুশোভন চক্রবর্তী ও প্রোডাকশন লজিস্টিক সরবরাহ করছে প্রয়াস কমিউনিকেশন। ভিডিওটির পোস্ট প্রোডাকশন, এনিমেশন ও ভিএফএক্স এর কাজ করছেন বাংলাদেশের ফিল্মি ফিক্স ষ্টুডিও থেকে সৈয়দ শোয়েব ও মোহাম্মদ মাহাদী।

গানটির ভিডিও অবমুক্ত হয়েছে ষ্টুডিও মায়েস্ট্রোস এর ইউটিউব চ্যানেলে।

Advertisement
Share.

Leave A Reply