fbpx

তিতাস অধিভুক্ত এলাকায় গ্যাসের চাপ কম থাকবে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঘূর্ণিঝড় ‘মোখা’ এর কারণে এলএনজি সরবরাহ হ্রাস পেয়েছে। তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি জানিয়েছে তিতাস অধিভুক্ত এলাকায় গ্যাসের স্বল্প চাপ বিরাজ করবে।

শনিবার (১৩ মে) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্যই জানিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি। এতে গ্রাহকদের  সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করা হয়।

এর আগে ঘূর্ণিঝড় মোখার প্রভাবে দুই ভাসমান এলএনজি টার্মিনাল বন্ধ থাকায় চট্টগ্রাম ও কুমিল্লা অঞ্চলে গ্যাস সরবারহ বিঘ্নিত হতে পারে বলে জানিয়েছেন জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয়।

শুক্রবার রাতে মন্ত্রণালয়ের উপপ্রধান মীর মোহাম্মদ আসলাম উদ্দিন এক বিজ্ঞপ্তিতে জানান, ঘূর্ণিঝড় মোখার প্রভাবে মহেশখালির দু’টি ভাসমান এলএনজি টার্মিনাল হতে শুক্রবার (১২ মে) রাত ১১টা থেকে গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। ফলে চট্টগ্রাম ও কুমিল্লা অঞ্চলে শনিবার গ্যাস সরবরাহ বিঘ্নিত হবে। ঝড়ের পরিস্থিতি বিবেচনা করে দ্রুত গ্যাস সরবরাহ করা হবে।

এতে আরও বলা হয়েছে, চট্টগ্রাম, মেগনাঘাট, হরিপুর এবং সিদ্ধিরগঞ্জ এলাকায় গ্যাস চালিত বিদ্যুৎ কেন্দ্র বন্ধ/আংশিক চালু থাকতে পারে।

জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সাময়িক এ অসুবিধার কারণে দুঃখ প্রকাশ করে বলেন অতিদ্রুত গ্যাস ও বিদ্যুৎ পরিস্থিতি সাভাবিক করা হবে।

Advertisement
Share.

Leave A Reply