fbpx

তিন বিভাগে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, আবেদন শুরু ১০ মার্চ থেকে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের জন্য প্রাথমিকে ‘সহকারী শিক্ষক’ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) রেজওয়ান হায়াতের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পিডিইপি-৪ এর আওতায় প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্ব খাতে ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলের ১৩তম গ্রেডে অস্থায়ীভাবে ওই পদে নিয়োগের কথা বলা হয়েছে। তবে কতগুলো শূন্য পদে নিয়োগ দেওয়া হবে বিজ্ঞপ্তিতে তা উল্লেখ করা হয়নি।

তিন বিভাগের স্থায়ী বাসিন্দারা যোগ্যতা ও শর্ত অনুযায়ী আগামী ১০ মার্চ থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন গ্রহণ শেষ হবে ২৪ মার্চ রাত ১১টা ৫৯ মিনিটে। আবেদন ফি ২২০ টাকা।

আবেদনের যোগ্যতা

যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সিজিপিএসহ (৪ স্কেলে ২.২৫ ও ৫ স্কেলে ন্যূনতম ২.৮) স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। আগামী ২৪ মার্চ তারিখ ধরে সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ন্যূনতম ও সর্বোচ্চ বয়স হবে ২১-৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে ন্যূনতম ও সর্বোচ্চ বয়স হবে ২১-৩২ বছর।

তবে মহামারীর ক্ষতি পুষিয়ে দিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী, ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যেসব প্রার্থী সর্বোচ্চ বয়সসীমার মধ্যে ছিলেন, তারাও আবেদন করতে পারবেন।

Advertisement
Share.

Leave A Reply