fbpx

তীব্রতা কমছে শীতের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত দুই তিন দিন ধরে চলা তীব্র শৈত্যপ্রবাহ কমে মঙ্গলবার থেকে সারাদেশে বইছে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ। তাতে দেশজুড়ে কমবে তীব্র শীতের অনুভূতি।

আগামী দুই তিন দিনের মধ্যে মাঝারি শৈত্যপবাহ কমে দেশে স্বাভাবিক শীত বইবে বলে জানালেন আবহাওয়াবিদ কাওসারা পারভীন।

২ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় চুয়াডাঙ্গায় ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। যা গতকালের চেয়ে কিছুটা বেশি বলে জানায় আবহাওয়া অফিস। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় শ্রীমঙ্গলে ৫.৫ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার ঢাকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল রাজধানীতে ১ থেকে ২ ডিগ্রি তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর।

ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত শীতের প্রকোপ থাকবে। তবে ফেব্রুয়ারি মাসে আর কোন তীব্র শৈত্য প্রবাহের সম্ভাবনা নেই, কোন বৃষ্টিপাতের সম্ভাবনাও নেই বলে জানালেন আবহাওয়াবিদ কাওসারা পারভীন।

বিবিএস বাংলাকে তিনি জানান, ‘দেশের নদী তীরবর্তী এলাকা ও উত্তরাঞ্চলের জেলাগুলোতে হাল্কা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকবে। রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোন কোন এলাকায় মাঝরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা থাকবে।’

দেশের বড় এলাকা জুড়ে ৮ থেকে ১০ ডিগ্রি তাপমাত্রা বিরাজ করলে ধরে নিতে হবে মৃদ্যু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপমাত্রা থাকলে মাঝারি এবং ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা হলে তীব্র শৈত্যপ্রবাহ হিসেবে রেকর্ড করে আবহাওয়া অধিদপ্তর।

Advertisement
Share.

Leave A Reply