fbpx

তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গত তিন দিন ধরে তাপমাত্রার পারদ ১২ থেকে ১৪ ডিগ্রির ঘরে ওঠানামা করলেও মঙ্গলবার (১২ ডিসেম্বর) তা ১১ দশমিক ৮ ডিগ্রির ঘরে নেমে এসেছে; যা ছিল দেশের সর্বনিম্ন তাপমাত্রা। তবে গত কয়েক দিনের ঘন কুয়াশা কেটে আজ সকালে দেখা গেছে ঝলমলে রোদ।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা যায়, আজ সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সোমবার সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। তবে গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল নওগাঁর বদলগাছিতে, ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, আজ সকালে তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তবে গত কয়েক দিনের তুলনায় কুয়াশা কমে গেছে। কুয়াশা কমে যাওয়ায় উত্তরের হিমেল বাতাস সহজেই তেঁতুলিয়ায় ঢুকছে। এ জন্য বেশি শীত অনুভূত হচ্ছে। দিনের বেলা রোদ থাকায় মানুষের মধ্যে স্বস্তিও থাকবে। এখন থেকে ধীরে ধীরে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা কমতে থাকবে। এই মাসের শেষ দিকে এ অঞ্চলে শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

Advertisement
Share.

Leave A Reply