fbpx

দম্পতিকে মারধর-ছিনতাই, ঢাবির ২ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন, অসদাচরণ ও শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ২জন শিক্ষার্থীকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী তানজির আরাফাত তুষার, কবি জসীম উদ্দীন হল, শিক্ষাবর্ষ ২০১৭-২০১৮ এবং আইন বিভাগের শিক্ষার্থী রাহুল রায়, জগন্নাথ হল, ১ম বর্ষে ভর্তির শিক্ষাবর্ষ ২০১৬-২০১৭।

সাময়িকভাবে বহিষ্কৃত শিক্ষার্থীদের ‘ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’ মর্মে পত্রপ্রাপ্তির ৭ কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে এক নারীর সঙ্গে অশ্লীলতা, তার স্বামীকে মারধর ও ছিনতাইয়ের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার হয়েছিল তানজির আরাফাত তুষার। এ ঘটনায় দায়ের করা মামলায় তুষার ছাড়াও আইন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র রাহুল রায়সহ আরও ছয়জন অজ্ঞাতনামা আসামি করা হয়েছিল।

তুষার বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্দিন হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী বলে পরিচিত।

অন্যদিকে রাহুল বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদ্য সাবেক সদস্য। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ ছাত্রলীগের উপ-অর্থবিষয়ক সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের অনুসারী বলে জানা যায়।

Advertisement
Share.

Leave A Reply