fbpx

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় বিএনপির ২১৭ নেতাকে বহিষ্কার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দলীয় সিদ্ধান্ত অমান্য করে চলমান উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় এ পর্যন্ত ২১৭ নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। মোট চার ধাপে তাদের দল থেকে বহিষ্কার করা হয়। এর মধ্যে প্রথম ধাপে ৮০ জন, দ্বিতীয় ধাপে ৬৯ জন, তৃতীয় ধাপে ৫৫ জন ও চতুর্থ বা শেষ ধাপের ভোটে অংশ নেওয়ায় ১৩ জনকে বহিষ্কার করে দলটি।

বহিষ্কৃত এই ১৩ নেতার মধ্যে রয়েছেন ছয়জন চেয়ারম্যান প্রার্থী, চারজন ভাইস চেয়ারম্যান ও তিনজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। এদের মধ্যে রংপুর বিভাগের মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সাবানা বেগম, ভাইস চেয়ারম্যান খায়রুল ইসলাম, কবিরুল ইসলাম, রাজশাহী বিভাগের চেয়ারম্যান প্রার্থী মনজিৎ কুমার সরকার, বরিশাল বিভাগে চেয়ারম্যান প্রার্থী মিয়া মোস্তাফিজুর রহমান মোস্তাক।

ঢাকা বিভাগের ভাইস চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম খান রাজু, চেয়ারম্যান প্রার্থী ফারুক হোসেন, সিলেট বিভাগের চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মো. শাহজাহান, ভাইস চেয়ারম্যান প্রার্থী আব্দুল আজিজ, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোসা. সেলিনা আক্তার, কুমিল্লা বিভাগের চেয়ারম্যান প্রার্থী ফারুক, কাজী রফিকুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা হক।

বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে উপজেলাসহ কোনও নির্বাচনে অংশ না নিচ্ছে না বিএনপি। গত ১৬ এপ্রিল দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, দলের স্থায়ী কমিটির বৈঠকে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী শেখ হাসিনার সরকার ও তার আজ্ঞাবহ নির্বাচন কমিশন, বেসামরিক ও পুলিশ প্রশাসন একটি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন করতে পারে না। অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ নেই। তাই উপজেলা নির্বাচনেও অংশ নেবে না বিএনপি।

Advertisement
Share.

Leave A Reply