fbpx

দাম কমলো সোনার, কাল থেকেই কার্যকর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভরিতে ১ হাজার ১৬৭ টাকা ক‌মি‌য়ে সোনার নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এখন থেকে ভালো মানের প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৯২ হাজার ২৬২ টাকা। এ‌তদিন এর দাম ছিল ৯৩ হাজার ৪২৯ টাকা।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামীকাল থেকেই সোনার এ নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস।

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেট প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৯২ হাজার ২৬২ টাকা। ২১ ক্যারেট প্রতি ভরি সোনার দাম ১ হাজার ১০৮ টাকা কমিয়ে করা হ‌য়ে‌ছে ৮৮ হাজার ৬৩ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরি সোনার দাম ৯৯২ টাকা কমে হয়েছে৭৫ হাজার ৪৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ৪৬৭ টাকা কমিয়ে নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৬২ হাজার ৮৬৯ টাকা।

এর আগে গত ১৪ জানুয়ারি সোনার দাম বাড়িয়েছিল বাজুস।

অন্যদিকে সোনার দাম কমা‌নো হ‌লেও আগের দামে বিক্রি হচ্ছে রুপা। ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকা অপরিবর্তিত রাখা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply