fbpx

দাম কমলো সোনার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের বাজারে সোনার দাম ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা কমছে। ফলে বাজারে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম দাঁড়াবে ৯৭ হাজার ১৬১ টাকা, যা মঙ্গলবার থেকে কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সোমবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, স্থানীয় বাজারে বিশুদ্ধ সোনার দাম কমেছে। বিষয়টি বিবেচনায় নিয়ে জুয়েলার্স সমিতির স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিংয়ের সভায় সোনা-রুপার দাম সমন্বয়ের সিদ্ধান্ত হয়। তবে সোনার দাম কমানো হলেও রুপার দাম অপরিবর্তিত রয়েছে। প্রতি ভরি ২২ ক্যারেট রুপার দাম ১ হাজার ৭১৫ টাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার থেকে হলমার্ক করা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা ৯৭ হাজার ১৬১ টাকা, ২১ ক্যারেট ৯২ হাজার ৭২৯ টাকা, ১৮ ক্যারেট ৭৯ হাজার ৪৯০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম দাঁড়াবে ৬৬ হাজার ২৫২ টাকা।

সোমবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট ৯৯ হাজার ১৪৪ টাকা, ২১ ক্যারেট ৯৪ হাজার ৬৫৩ টাকা, ১৮ ক্যারেট ৮১ হাজার ১২৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা বিক্রি হয়েছে ৬৭ হাজার ৫৯৩ টাকায়। মঙ্গলবার থেকে ২২ ক্যারেটের প্রতি ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৯২৪, ১৮ ক্যারেটে ১ হাজার ৬৩৩ এবং সনাতন পদ্ধতির সোনার দাম কমছে ১ হাজার ৩৪১ টাকা।

এর আগে সর্বশেষ গত ২ এপ্রিল সোনার দাম ভরিতে ১ হাজার ৫১৬ টাকা বাড়ানো হয়েছিল।

Advertisement
Share.

Leave A Reply