fbpx

দীর্ঘ বিরতির পর গানে ফিরলেন এনামুল হক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলচ্চিত্রের চিত্রনাট্যকার হিসেবেই পরিচিত এনামুল হক। সিনেমার চিত্রনাট্যলেখার আগেই গান লিখে পরিচিত পেয়েছিলেন তিনি। তাও বহু বছর আগের কথা। দীর্ঘ বছর পর আবারও তার লেখা নতুন গান শোনা যাবে আসছে চাঁদ রাতে।

‘অক্ষর অরিজিনালস গানের মিছিল’ শিরোনামের একটি উদ্যোগে এই গানগুলো প্রকাশ পাবে।

তার লেখা ‘নিঝুম এক রাতে’ ও ‘বন্ধু সোনা চাঁন’ শিরোনামের গানে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী নিশিতা বড়ুয়া ও ড. সম্পা দাস। এছাড়া বাকি গানগুলো গেয়েছেন সঙ্গীতশিল্পী বেলাল খান ‘প্রিয়তমা’, মিলন মাহমুদ ‘সোনার হরিণ’, মো. মাখন মিয়া ‘মনের এক্সরে’, খায়রুল ওয়াসি ‘আখেরাতে’ ও ‘আমি যারে ভালোবাসি’।

সঙ্গীত পরিচালক মুন্তাসির তুষার জানান, গীতিকার এনামুল হকের গানগুলো যে দর্শক শ্রোতদেরকে ভীষণভাবে বিমোহিত করবে এ বিষয়ে জোর গুঞ্জন উঠেছে অক্ষর স্টুডিও সংশ্লিষ্টদের মাঝে।

দীর্ঘ বিরতির পর গানে ফিরলেন এনামুল হক

প্রতি সপ্তাহে একটি করে মোট ৫২টি মৌলিক গান অক্ষর রেকর্ডস এর ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ থেকে দর্শক শ্রোতারা উপভোগ করতে পারবেন।

গীতিকার লিটন হায়দার, রাজিব হাসান, গালিব সর্দার, শারমিন মিলি, হোসেন রনি, তোফায়েল হোসেন তপনসহ প্রমুখদের লেখা গানও রয়েছে এই উদ্যোগে। এতে কণ্ঠ দিয়েছেন এদেশের প্রখ্যাত ৪৮ জন সঙ্গীত শিল্পী। পুরো প্রকল্পটির ভিজ্যুয়াল ডিরেক্টরের দায়িত্ব পালন করেছেন হাসনাত কাদির ও মানস মেহেদী।

দীর্ঘ বিরতির পর গানে ফিরলেন এনামুল হক

এনামুল হক রচিত সুরারোপিত গান গেয়েছন ড্রিমস ব্যান্ডের প্রয়াত গায়ক স্বপন, প্রয়াত গায়ক বিক্রম কিশোর কানু, সঙ্গীতশিল্পী ইস্তাকুল হক রিপনের ‘ফিরে ফিরে চায়’ অ্যালবামের সবকটি গানের কথা ও সুর এনামুল হকের। তপন চৌধুরীর গাওয়া ‘যত আরাধনা’ শিরোনামের গানটি সুর করেছেন এনামুল হক। ৭ বছর আগে এনামুল হকের লেখা ‘রঙ্গিন দিন’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন সঙ্গীত শিল্পী সোয়েব ও খেয়া, যার সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন মুন্তাসির তুষার।

Advertisement
Share.

Leave A Reply