fbpx

দুই কন্যাসহ বিমান দুর্ঘটনায় নিহত ‘ইন্ডিয়ানা জোনস’ অভিনেতা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নতুন বছরে শোকের ছায়া বিনোদন জগতে। বিমান দুর্ঘটনায় চলে গেলেন হলিউড অভিনেতা ক্রিশ্চিয়ান অলিভার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫১ বছর। তাঁর সঙ্গে প্রাণ হারিয়েছেন অভিনেতার দুই মেয়েও। বিমান দুর্ঘটনায় মারা গেছেন বিমান চালকও। যান্ত্রিক গোলোযোগের কারণেই এই দুর্ঘটনা।

জানা গেছে, নতুন বছরে ছুটি কাটাতে গিয়েছিলেন ক্রিশ্চিয়ন অলিভার। তাঁর আসল নাম ক্রিশ্চিয়ান ক্লেপসার। সঙ্গে ছিলেন তাঁর দুই কন্যা আনিক ও মাদিতা। তাঁদের বয়স যথাক্রমে ১২ ও ১০ বছর। বেকিয়া নামক একটি দ্বীপে ছুটি কাটাতে গিয়েছিলেন তিনি এবং তাঁর পরিবার। সেখান থেকেই বিমানে করে সেন্ট লুসিয়ায় ফিরছিলেন ক্রিশ্চিয়ান এবং তাঁর দুই মেয়ে।

ফেরার পথেই ঘটে দুর্ঘটনা। জানা গেছে, বিমানবন্দর থেকে তাঁদের বিমান উড়ান নেওয়ার কিছুক্ষণ পরেই যান্ত্রিক গোলযোগ দেখা যায়, কয়েক মুহূর্তের মধ্যেই সেই বিমান ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের কাছে সমুদ্রের জলে ভেঙে পড়ে। মৃত্যু হয় অভিনেতা, তাঁর দুই মেয়ে ও বিমান চালকের।

বিমান ভেঙে পড়ার পরেই তাঁদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে পৌঁছান জেলে এবং ডুবুরিরা। তাঁদের তৎপরতায় উদ্ধার হয় চারজনের মৃতদেহ।

ক্রিশ্চিয়ানের জন্ম এক জার্মানি পরিবারে। সিনেমার পাশাপাশি টেলিভিশন দুনিয়াতেও কাজ করেছেন অলিভার। জর্জ ক্লুনি, টম ক্রুজ়ের মতো তারকাদের সঙ্গে কাজ করেছেন তিনি। ‘দ্য গুড জার্মান’ ছবিতে ক্লুনির সঙ্গে দেখা গিয়েছিল তাঁকে। ক্রুজ়ের ‘ভ্যালকারি’ ছবিতেও কাজ করেছিলেন ক্রিশ্চিয়ান।

তবে ‘ইন্ডিয়ানা জোনস’ ছবির মাধ্যমেই সারা বিশ্বজুড়ে তাঁর খ্যাতি ছড়িয়ে পড়ে। ‘ইন্ডিয়ানা জোনস’ ফ্রাঞ্চাইজির পঞ্চম এবং শেষ পর্বে হ্যারিসন ফোর্ডের ভূমিকায় ডাবিং করেছিলেন ক্রিশ্চিয়ান অলিভার নিজে।

Advertisement
Share.

Leave A Reply