fbpx

দেশের চার জেলায় পুকুরে ডুবে ১০ শিশুর মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পুকুরে ডুবে নোয়াখালীর চার উপজেলায় ছয় শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া ময়মনসিংহের মুক্তাগাছায় দুই, নরসিংদীর শিবপুরে এক ও চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে একজনসহ আরো চার শিশু পুকুরে ডুবে প্রাণ হারিয়েছে।

নোয়াখালী: জেলার চার উপজেলায় পুকুরে ডুবে একদিনে ছয় শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে শিশুমৃত্যুর এসব ঘটনা ঘটে।

মৃত শিশুরা হলো সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নের চর বৈশাখী গ্রামের মো. হোসেনের মেয়ে রিয়া বেগম (৯) ও সালাউদ্দিনের মেয়ে নাসরিন আক্তার (১১), কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামের আবু নাছেরের ছেলে রিশাদ (৯) ও রিশান (৭), কোম্পানীগঞ্জ উপজেলার চর এলাহী ইউনিয়নের গাংচিল গ্রামের আক্তার হোসেনের ছেলে আবু বক্কর (৩) এবং হাতিয়া উপজেলার সুখচর ইউনিয়নের লামছরি গ্রামের নিজাম উদ্দিনের মেয়ে নিহা (৫)।

কবিরহাটের চাপরাশিরহাট ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দিন টিটু জানান, বেলা ১টার দিকে মানসিক প্রতিবন্ধী বড় ভাই রিশাদ পুকুরের ঘাটলায় পা পিছলে পড়ে যায়। এ সময় ছোট ভাই রিশান তাকে তুলতে গিয়ে সেও পুকুরে পড়ে যায়। এতে পানিতে দুজনেরই মৃত্যু হয়।

অন্যদিকে সুবর্ণচর উপজেলার চর বৈশাখী গ্রামে ঢাকা থেকে চাচার বাড়িতে বেড়াতে আসে নাসরিন আক্তার ও রিয়া বেগম। গতকাল দুপুরে পরিবারের সদস্যরা তাদের দেখতে না পেয়ে খোঁজাখুঁজির একপর্যায়ে পুকুরে তাদের মরদেহ ভাসতে দেখেন।

এছাড়া কোম্পানীগঞ্জের চর এলাহী ইউনিয়নের চেয়ারম্যান আবদুর রাজ্জাক ও হাতিয়ার নলচিরা ইউনিয়নের চেয়ারম্যান মনছুর উল্যাহ পরিবারের সদস্যদের বরাত দিয়ে জানান, দুই শিশু খেলতে গিয়ে বাসায় ফিরে না আসায় খুঁজতে গিয়ে তাদের পুকুরে ভাসমান অবস্থায় পাওয়া যায়।

ময়মনসিংহ: জেলার মুক্তাগাছায় পুকুরে ডুবে দুই মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে উপজেলার খেরুয়াজানী ইউনিয়নের গড়বাজাইল গ্রামে এ ঘটনা ঘটে। মৃত শিক্ষার্থীরা হলো গড়বাজাইল গ্রামের ইস্রাফিলের মেয়ে মরিয়ম (১৪) ও মাহবুবুল আলমের মেয়ে মাবিয়া (৯)। তারা সম্পর্কে চাচাতো বোন।

স্থানীয় সূত্রে জানা যায়, মরিয়ম ও মাবিয়া তাদের মা-বাবার সঙ্গে ঢাকায় বসবাস করত। কিছুদিন আগে তারা নিজ বাড়িতে এসে স্থানীয় একটি মাদরাসায় ভর্তি হয়। গত মঙ্গলবার সন্ধ্যায় তারা বাড়ির পাশে পুকুরঘাটে খেলা করছিল। একপর্যায়ে মাবিয়া অসাবধানতাবশত পুকুরে পড়ে যায়। মাবিয়াকে বাঁচাতে গিয়ে মরিয়ম পুকুরে নামে। সাঁতার না জানায় তারা দুজনই পানিতে ডুবে যায়। পরিবারের লোকজন পুকুর থেকে দুই বোনের মরদেহ উদ্ধার করে। মুক্তাগাছা থানার পরিদর্শক (তদন্ত) মো. চাঁদ মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

নরসিংদী: জেলার শিবপুরে পুকুরে ডুবে সামিয়া আক্তার (১২) নামের সপ্তম শ্রেণীর এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল বেলা ২টার দিকে উপজেলার পুটিয়া ইউনিয়নের পুরানদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। সামিয়া ওই গ্রামের স্বপন মিয়ার মেয়ে। জানা যায়, বাড়ি থেকে একটু দূরে মান্নান জাকারিয়ার পুকুরে তিন বান্ধবী গোসল করতে গেলে সামিয়া পানিতে ডুবে যায়। তাদের ডাক-চিৎকারে আশপাশের ও বাড়ির লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চাঁপাইনবাবগঞ্জ: জেলার গোমস্তাপুরে পুকুরে ডুবে ইমরান হোসেন নামে দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার রাধানগর ইউনিয়নের বিভীষণ গ্রামে এ ঘটনা ঘটে। শিশু ইমরান গোমস্তাপুর উপজেলার চেরাডাঙ্গা গ্রামের ইউসুফ আলীর ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৮টার দিকে শিশু ইমরান বাড়ির সবার অগোচরে তার নানাবাড়ির পাশের একটি পুকুরে গিয়ে পানিতে ডুবে মারা যায়। পরে স্থানীয়রা শিশু ইমরানকে মৃত অবস্থায় উদ্ধার করে।

Advertisement
Share.

Leave A Reply