fbpx

দেশের তাপমাত্রা কমবে ১ থেকে ৫ ডিগ্রি, হবে ঝড় বৃষ্টি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গতরাতে দেশের কিছু অঞ্চলে ঝড় ও বৃষ্টি হবার পর সারাদেশের তাপমাত্রা কিছুটা কমেছে। বৃহস্পতিবার দিনের তাপমাত্রা আরও ১ থেকে ৩ ডিগ্রি কোথাও কোথাও ৫ ডিগ্রি পর্যন্ত কমার সম্ভাবনা রয়েছে। শনিবার পর্যন্ত তাপমাত্রা কম থাকার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম বিবিএস বাংলাকে জানান, গত কয়েকদিন দেশের তাপমাত্রা ছিলো ৪০ ডিগ্রির কাছাকাছি। বুধবার রাতের ঝড়ের পর বৃষ্টিপাতের পরিমাণ কম হলেও নেমে এসেছে তাপমাত্রা। বৃহস্পতি, শুক্র ও শনিবার দেশের বেশিরভাগ অঞ্চলে তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি কোথাও কোথাও ৫ ডিগ্রি পর্যন্ত কম থাকবে এবং রাতের তাপমাত্রাও হ্রাস পাবে। তবে শনিবারের পর তাপমাত্রা আবারও বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবার দেশের কোথাও কোথাও বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথব বজ্র বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও শিলা বৃষ্টি হতে পারে। রংপুর ও রাজশাহীর কয়েকটি এলাকায় বৃহস্পতিবার দুপুরে বৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ শাহিনুল।

বুধবার সর্বোচ্চ বৃষ্টি হয় টাঙ্গাইলে ২৯ মিলিমিটার, ইশ্বরদীতে ২২ মিলিমিটার। এছাড়া রাজশাহী, বগুড়া, সিরাজগঞ্জ, কুষ্টিয়া, সিলেটের বেশ কিছু এলাকায় হাল্কা ও মাঝারি বৃষ্টিপাত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯ টা পর্যন্ত একদিনে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় যশোরে ৩৯.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহীর তাড়াশে ২১ ডিগ্রি সেলসিয়াস।

সীতাকুণ্ড, রাঙ্গামাটি, নোয়াখালী, ফেনী, মৌলভীবাজার, রাজশাহী এবং পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা, বরিশাল বিভাগরে উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে তাপমাত্রা কমে যাওয়ায় তা প্রশমিত হবে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

Advertisement
Share.

Leave A Reply