fbpx

দেশে বর্তমানে চালের দাম স্থিতিশীল : খাদ্যমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার জানিয়েছেন, দেশে বর্তমানে চালের দাম স্থিতিশীল রয়েছে। গতকাল দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে ঈদ-পরবর্তী শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা চালের দাম নিয়ে কাজ করছি, মনিটরিংও হচ্ছে। বেসরকারি আমদানিও খুলে দিয়েছি। বর্তমানে চালের দাম স্থিতিশীল রয়েছে। চালের দাম নিয়ন্ত্রণে রাখা যাবে বলেও এ সময় আশা প্রকাশ করেন তিনি।

ইউক্রেন-রাশিয়ার চলমান যুদ্ধের কারণে খাদ্যপণ্যের দাম বাড়ার ব্যাপারে জানতে চাইলে খাদ্যমন্ত্রী বলেন, রাষ্ট্রের একটি পরিকল্পনা তো থাকবেই। একটা জিনিস মনে রাখতে হবে, আমাদের দেশের মাটি উর্বর। বঙ্গবন্ধু বলেছিলেন মানুষ আর মাটি থাকলেই আমরা দেশ গড়তে পারব।

সাধন চন্দ্র মজুমদার আরো বলেন, আমাদের দেশে তিনবার ফসল উৎপাদন হয়। সেই দেশে খাদ্যের অভাব হবে, সেটা আমরা মনে করি না। কারণ কৃষক আমাদের প্রাণ। তারা যেভাবে উৎপাদন করছে, আমরা আশা করি খাদ্যের কোনো সংকট হবে না।

মানুষ আসলেই কি ভালোভাবে ঈদ করেছে—সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে খাদ্যমন্ত্রী বলেন, ঈদের আনন্দটাই অন্য রকম। এটা একজন গরিব হলেও তারও কিন্তু উৎসবই। সেভাবে চিন্তা করলে সবার ঈদই ভালো হয়েছে।

তিনি আরো বলেন, আমি খবর পেয়েছি, গ্রামাঞ্চলে বেশি কোরবানির পশু বিক্রি হয়েছে। কারণ মানুষের আয় বেড়েছে। কষ্ট হয়েছে বিশেষ করে বন্যার্ত মানুষের। এ কষ্ট প্রাকৃতিক দুর্যোগের কষ্ট। এটাকে মেনে নিয়েই আমাদের ঈদ উৎসব পালন করতে হয়।

Advertisement
Share.

Leave A Reply