fbpx

দেড় বছর পর কুয়েতে চালু হচ্ছে ভিজিট ভিসা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অবশেষে কুয়েতে চালু হতে যাচ্ছে ভিজিট ভিসা। মন্ত্রিপরিষদের অনুমোদনের নির্দিষ্ট শর্ত মেনে আগামী অক্টোবর থেকে পারিবারিক, বাণিজ্যিক এবং পর্যটকসহ সব ধরনের ভিজিট ভিসা চালু হবে জানা গেছে। করোনার কারণে প্রায় দেড় বছর ধরে দেশটিতে ভিজিট ভিসা বন্ধ ছিল।

স্থানীয় আরব টাইমস সূত্রে জানা গেছে, কুয়েত বিভিন্ন দেশের সঙ্গে সরাসরি ফ্লাইট, আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মক্ষমতা বৃদ্ধি এবং করোনাভাইরাসে আক্রান্ত কমে যাওয়ায় ভিজিট ভিসা নিয়ে আলোচনা চলছে।

মন্ত্রিসভা থেকে করোনা জরুরি দলের কমিটির মাধ্যমে বর্তমানে বাণিজ্যিক এবং পারিবারিক ভিসা জারি করা হচ্ছে। এদের বেশিরভাগ ভিসা মেডিকেল ভ্রাতৃত্বের অনুরোধে জারি করা হয় এবং পেশাদারদের জন্য যা শ্রমবাজার যেমন উপদেষ্টা, প্রকৌশলী, প্রযুক্তিবিদ এবং শিক্ষকদের জন্য প্রয়োজনীয়।

শুধু তাই নয়, মানবিক দৃষ্টিকোণ থেকে পরিবারের সঙ্গে মিলিত হওয়ার জন্য, শিশু এবং স্বামী-স্ত্রীদের ভিজিট ভিসা দেওয়া হয়, কিন্তু এগুলো খুবই সীমিত সংখ্যায় যেখানে মন্ত্রিপরিষদের কমিটি অনুমোদন করে।

বর্তমানে দেশটিতে প্রায় দেড় লক্ষ অভিবাসী অবৈধভাবে বাস করছে। তাদের জন্য সুদূরপ্রসারী কোনো পরিকল্পনাও নেই দেশটির সরকারের। তবে শোনা যাচ্ছে, এই সকল অবৈধ অভিবাসীদের গ্রেপ্তারের পরিকল্পনা করছে সরকার।

Advertisement
Share.

Leave A Reply