fbpx

‘নগরপিতা নয়, নৈতিক দায়িত্ববোধ থেকেই জনগণের সেবক হিসেবে কাজ করে যেতে চাই’  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নগরপিতা হিসেবে নয়, নৈতিক দায়িত্ববোধ থেকে জনগণের সেবক হিসেবে কাজ করে যেতে চাই বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (৯ আগস্ট) সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় কর্মহীন পরিবহণ শ্রমিক এবং দুঃস্থ মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডিএনসিসি মেয়র একথা বলেন।

তিনি বলেন, শ্রমিকবান্ধব প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে মানবিক সহায়তার অংশ হিসেবেই এই বাস টার্মিনালে কর্মহীন পরিবহণ শ্রমিক এবং দুঃস্থ মানুষ মোট ১ হাজার ৫ শত জনের মাঝে চাল, ডাল, আলু, সয়াবিন তেল এবং লবণ সম্বলিত ত্রাণসামগ্রীর ১ হাজার ৫ শত প্যাকেট বিতরণের ব্যবস্থা করা হয়েছে।

মেয়র আতিক বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় ডিএনসিসির পক্ষ থেকে জনকল্যাণমূলক সর্বাত্মক কার্যক্রম অব্যাহত রয়েছে।

ডিএনসিসি মেয়র বলেন, সর্বসাধারণের কল্যাণে জরুরী সেবায় ৩৩৩ নম্বর এবং ডিএনসিসির ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন চালু রয়েছে। অসহায় ও দুঃস্থ মানুষের জন্য ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা গ্রহণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

তিনি বলেন, উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে রাজধানীর গাবতলীতে একটি অত্যাধুনিক বাস টার্মিনাল নির্মাণের লক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ইতোমধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

অবৈধ দখলদারদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে মেয়র আতিক বলেন, যারা অবৈধভাবে খাল  দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন, তাদেরকে দ্রুততম সময়ের মধ্যে অবৈধ দখল ছেড়ে দিতে হবে অন্যথায় অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনাগুলো ভেঙ্গে গুঁড়িয়ে দেয়া হবে।

ডিএনসিসি মেয়র বলেন, অবৈধ দখলদারদের নামে কোন বৈধ নোটিশ ইস্যু করা হবে না, বিনা নোটিশেই তাদেরকে উচ্ছেদ করা হবে।

তিনি বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতিতে ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় যাতে কার‌ও মৃত্যু না হয় সেজন্য‌ই সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে “দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার” এই স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমকে আরও জোরদার করতে হবে।

করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে আমাদের প্রত্যেককেই সঠিকভাবে মাস্ক পরিধানসহ সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলার আহ্বান জানান তিনি।

প্রধান অতিথি হিসেবে নিজের গুরুত্বপূর্ণ বক্তৃতা শেষে ডিএনসিসি মেয়র কর্মহীন পরিবহণ শ্রমিক এবং দুঃস্থ‌ মানুষের হাতে ত্রাণসামগ্রীর প্যাকেট তুলে দেন।

Advertisement
Share.

Leave A Reply