fbpx

ভিসা ফি বাড়ল যুক্তরাজ্যের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভিসা ফি বাড়ানোর ঘোষণা দিয়েছিল যুক্তরাজ্য । আজ ৪ অক্টোবর থেকে তা কার্যকর হচ্ছে। বুধবার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে জানানো হয়েছে, এখন থেকে এই বর্ধিত ফি শিক্ষার্থী, শ্রমিক, পর্যটক সবার ওপর কার্যকর হবে।

যুক্তরাজ্যের ভিসার জন্য নতুন ফি কাঠামো সবদেশের জন্য কার্যকর হচ্ছে। ছাত্র, দক্ষ শ্রমিক এবং অভিবাসীদের জন্য বাড়ছে যুক্তরাজ্যের ভিসার খরচ। এছাড়াও পরিবার, বসবাস এবং নাগরিকত্ব ভিসার খরচ ২০ শতাংশ বৃদ্ধি পাচ্ছে, কাজের এবং ভ্রমণ ভিসার খরচ বৃদ্ধি পাবে ১৫ শতাংশ।

নতুন নির্ধারিত ফি অনুযায়ী যারা যুক্তরাজ্যের ৬ মাসের ভ্রমণ ভিসার জন্য আবেদন করবেন, তাদের ফি বাবদ দিতে হবে ১১৫ ব্রিটিশ পাউন্ড বা প্রায় প্রায় ১৬ হাজার টাকা এবং শিক্ষার্থীদের  ভিসার জন্য গুণতে হবে ৪৯০ পাউন্ড বা প্রায় ৬৭ হাজার টাকা। এর আগে যুক্তরাজ্যের ভ্রমণ ভিসার ফি ছিল ১০০ পাউন্ড এবং  শিক্ষার্থীদের  ভিসার ফি ছিল ৩৬৩ পাউন্ড।

তবে, যুক্তরাজ্য সরকার বলেছে যে স্বল্পমেয়াদী কোর্সের জন্য ভিসা ফি বাড়ানো হবে না। দক্ষ কর্মীদের জন্য যেখানে একটি শংসাপত্র স্পনসরশিপ তিন বছর বা তার কম সময়ের জন্য জারি করা হয়েছে এবং এই ভিসার মূল্য হবে ৭১৯ পাউন্ড বা প্রায় ৯৬ হাজার টাকা কিন্তু যদি তিন বছরের বেশি সময় ধরে স্পনসরশিপ সার্টিফিকেট দেওয়া থাকে, তাহলে ইমিগ্রেশন ফি হবে ১৪২০ পাউন্ড বা প্রায় ১ লাখ ৯০ হাজার টাকা।

তাছাড়া যদি কেউ যুক্তরাজ্যে ভিসা, থাকার অনুমতি বা নাগরিকত্ব চান তবে তাদের এর জন্য আলাদাভাবে টাকা দিতে হবে।

Advertisement
Share.

Leave A Reply