fbpx

নবীন সেনা কর্মকর্তাদের প্রতি আন্তরিকতার সাথে দেশসেবা করার আহ্বান প্রধানমন্ত্রীর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশপ্রেম ও আন্তরিকতার সাথে দেশের সেবা করা এবং মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে নবীন সেনা কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার সক্ষমতা অর্জন করেছে।

আজ রবিবার (১২ ডিসেম্বর) সকালে রাষ্ট্রপতি কুচকাওয়াজ এবং ৮১তম দীর্ঘমেয়াদি কোর্সের ক্যাডেট অফিসারদের কমিশন প্রাপ্তি অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

নবীন সেনা কর্মকর্তাদের প্রতি আন্তরিকতার সাথে দেশসেবা করার আহ্বান প্রধানমন্ত্রীর

ছবি: বিটিভির সৌজন্যে

শেখ হাসিনা বলেন, ‘কখনো বাইরে থেকে শত্রুর দ্বারা আক্রান্ত হলে স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করার সক্ষমতা আমরা ইতিমধ্যেই অর্জন করেছি। দেশে-বিদেশে দায়িত্ব পালনে দক্ষতা ও পেশাদারিত্ব দেখিয়ে আমাদের সেনাবাহিনী সব মহলের প্রশংসা অর্জন করেছে। এই সুনাম ধরে রাখতে হবে’।

এ কুচকাওয়াজের মাধ্যমে ৯৫ জন বাংলাদেশি, ৭ জন ফিলিস্তিনি এবং ১ জন শ্রীলঙ্কান ক্যাডেটসহ সর্বমোট ১০৩ জন ক্যাডেট কমিশন লাভ করেন। বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশনপ্রাপ্ত অফিসারদের মধ্যে ৮৮ জন পুরুষ ও ৭ জন নারী ক্যাডেট রয়েছেন।

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে কৃতি ক্যাডেটদের কৃতিত্বের জন্য পুরস্কৃত করেন।

এ অনুষ্ঠানে ৮১তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সে সেরা চৌকষ ক্যাডেট বিবেচিত হিসেবে ‘সোর্ড অব অনার’ লাভ করেন ব্যাটালিয়ন সিনিয়র আন্ডার অফিসার আবদুল্লাহ আল ইসলাম। এছাড়া, সামরিক বিষয়ে শ্রেষ্ঠত্বের জন্য কোম্পানি জুনিয়র আন্ডার অফিসার ইমরুল কায়েস ‘সেনাবাহিনী প্রধান স্বর্ণপদক’ অর্জন করেন।

Advertisement
Share.

Leave A Reply