fbpx

নরসিংদীতে তরুণীকে হেনস্তাকারী সেই নারী গ্রেপ্তার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নরসিংদী রেলস্টেশনে আধুনিক পোশাক পরায় বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণীকে হেনস্তার ঘটনায় অভিযুক্ত নারী শিলা আক্তারকে গ্রেফতার করেছে র‍্যাব।

গতকাল রাত ৩টার দিকে শিবপুর উপজেলার ইটাখলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন র‍্যাব-১১ নরসিংদীর ক্যাম্প কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট তৌহিদুল মবিন খান। নরসিংদী সদর উপজেলার ওই নারী পেশায় একজন ঘটক বলে জানা গেছে।

র‍্যাব-১১ নরসিংদীর ক্যাম্প কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট তৌহিদুল মবিন খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ইটাখলা এলাকায় অভিযান চালিয়ে মার্জিয়া আক্তারকে গ্রেপ্তার করা হয়। তিনি একেক জায়গায় একেক নাম-পরিচয় ব্যবহার করতেন। ফলে শিলা, শায়লা নামে পরিচিত তিনি। তবে জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার নাম মার্জিয়া আক্তার। বর্তমানে তিনি ্যরাব হেফাজতে আছেন। পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

গত ১৮ মে সকালে নরসিংদী রেল স্টেশনের ১ নম্বর প্লাাটফর্মে ঢাকাগামী চট্টগ্রাম মেইল ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন দুই তরুণ ও এক তরুণী। মেয়েটির পরনে ছিল জিন্স প্যান্ট ও টপস। তা দেখে স্টেশনে অবস্থানরত এক নারী প্রথমে ওই তরুণীকে আঘাত করে ও পরে আরও কয়েকজন ব্যক্তি তার ওপর হামলার চেষ্টা চালায়। ভুক্তভোগী ওই তরুণী দৌড়ে স্টেশন মাস্টারের কক্ষে আশ্রয় নিয়ে তাকে বাঁচানোর অনুরোধ করে। পরে স্টেশন মাস্টারের মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হলে তাদেরকে ঢাকাগামী চট্টগ্রাম মেইল ট্রেনে উঠিয়ে দেওয়া হয়।

এ ঘটনার পর তরুণীকে হেনস্তা ও মারধরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ঘটনাটি জাতীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। পরে নরসিংদী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইমায়েদুল জাহেদী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১০ ও ৩০ ধারায় ভৈরব রেলওয়ে থানায় একটি মামলা করেন।

সংবাদের ভিত্তিতে ওই রাতেই গ্রেফতার হন এ ঘটনার সাথে জড়িত ইসমাইল মিয়া নামে এক যুবক। তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে শনিবার বিকেলে নরসিংদীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহনাজ সিদ্দিকীর আদালতে তোলা হয়। আদালত তাকে জেলহাজতে পাঠান এবং ঘটনা তদন্ত করে মামলার নির্দেশ দেন।

মামলার এজাহারে এক নারীসহ দুজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও এক নারী ও ১০ পুরুষকে আসামি করা হয়। ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ ও মুঠোফোনে ধারণ করা ভিডিওতে অবস্থান নিশ্চিত হওয়ার পর তাদের আসামি করা হয়।

Advertisement
Share.

Leave A Reply