fbpx

নারী বিশ্বকাপ শুরুর আগে বন্দুক হামলা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

কয়েক ঘণ্টা পর শুরু হতে যাচ্ছে ফিফা নারী বিশ্বকাপ। এ নিয়ে তুমুল ব্যস্ত নিউজিল্যান্ডের অকল্যান্ড কর্তৃপক্ষ। তখনই শহরের কেন্দ্রস্থলে বন্দুকধারীর গুলিতে দুজন নিহতের ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর বিবিসি।

আজ বৃহস্পতিবার (২০ জুলাই) স্থানীয় সময় সকাল ৭টা ২২ মিনিটের দিকে একই নির্মাণ সাইটে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ কর্মকর্তাসহ আরো ছয়জন আহত হয়েছেন। মারা গেছেন বন্দুকধারীও।

পুলিশ জানান, একটি নির্মাণ সাইটের ভেতরে এক ব্যক্তির আগ্নেয়াস্ত্র চালানোর খবর শুনে তারা ঘটনাস্থলে উপস্থিত হন। হামলাকারী গুলি চালাতে চালাতে একটি লিফট শ্যাফটে চলে যায়। পুলিশ থামানোর চেষ্টা করলে পাল্টা গুলি চালায়। কিছুক্ষণ পরে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

প্রতিক্রিয়ায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স বলেছেন, এ হামলাকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে দেখা হচ্ছে না। পরিকল্পনা অনুযায়ী টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

দ্রুত সাহসী পদক্ষেপ নেয়ার জন্য পুলিশকে ধন্যবাদও জানান তিনি।

আরো জানান, জনগণ নিশ্চিতে থাকতে পারে যে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণ আছে। কুইন স্ট্রিটের ওই ঘটনার পর আরো কোনো ঝুঁকি ছিল না।

হামলার পেছনে রাজনৈতিক বা আদর্শিক উদ্দেশ্য চিহ্নিত করা যায়নি বলেও জানান হিপকিন্স।

হামলায় বন্দুকধারী একটি পাম্প-অ্যাকশন শটগান ব্যবহার করে।

অকল্যান্ডের মেয়র ওয়েন ব্রাউন জানান, ফিফার সব কর্মী ও ফুটবল দল নিরাপদ আছেন।

টুইটার বার্তায় তিনি বলেন, আমাদের সুন্দর শহরে কখনো এরকম কিছু ঘটেছে বলে আমি মনে করতে পারছি না। আজকের সকালের ঘটনা অকল্যান্ডবাসীর জন্য দুঃখজনক। কারণ এমন ঘটনার সঙ্গে আমরা অভ্যস্ত নই।

এ ঘটনায় নিহতদের পরিবারের প্রতি ‘গভীর সমবেদনা’ প্রকাশ করেছে ফিফা।

আজ নগরীর ইডেন পার্কে উদ্বোধনী ম্যাচে পরস্পরকে মোকাবেলা করবে নিউজিল্যান্ড ও নরওয়ে।

নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া যৌথভাবে আয়োজন করছে এবারের নবম নারী বিশ্বকাপ।

Advertisement
Share.

Leave A Reply