fbpx

নির্বাচনে জয়লাভ করায় শেখ হাসিনাকে চীনের অভিনন্দন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে চীন।

ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন আজ সোমবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে তাঁর দেশের (চীন) নেতাদের অভিনন্দন ও শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন। ঢাকার চীন দূতাবাস এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

গতকাল রোববার বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের বেসরকারি ফলাফল অনুযায়ী, নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আর আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা টানা চতুর্থবার প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে রাষ্ট্রদূত ইয়াও ওয়েন উল্লেখ করেন, চীন ও বাংলাদেশ উভয়ই উন্নয়ন, পুনরুজ্জীবনের একটি গুরুত্বপূর্ণ পর্যায়ে রয়েছে। চীন সব সময় আধুনিকায়নের পথে বাংলাদেশের সবচেয়ে বিশ্বস্ত অংশীদার, সবচেয়ে নির্ভরযোগ্য বন্ধু হবে। চীনের প্রেসিডেন্ট সি চিন পিং ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বেইজিং-ঢাকা পারস্পরিক শ্রদ্ধা ও জয়-জয়কার সহযোগিতার মডেল স্থাপন করেছে। জাতীয় সার্বভৌমত্ব, স্বাধীনতা, আঞ্চলিক অখণ্ডতা রক্ষাসহ বাইরের হস্তক্ষেপের বিরোধিতায় বাংলাদেশকে দৃঢ়ভাবে সমর্থন করবে চীন। বাংলাদেশকে ঐক্য-স্থিতিশীলতা বজায় রাখতে এবং আন্তর্জাতিক-আঞ্চলিক বিষয়ে আরও সক্রিয় ভূমিকা পালনে চীন সহায়তা করবে। ‘ভিশন ২০৪১’ ও ‘সোনার বাংলার’ স্বপ্ন দ্রুত বাস্তবায়নে বাংলাদেশকে সহায়তা করতে চীন প্রতিশ্রুতিবদ্ধ।

ইয়াও ওয়েন বলেন, বাংলাদেশের সঙ্গে সর্বাত্মক সহযোগিতা জোরদার করতে চীন প্রস্তুত। বাংলাদেশের সঙ্গে বাণিজ্য-বিনিয়োগ সহজতর ও সম্প্রসারণের জন্য যথাযথ পদক্ষেপ নিতে প্রস্তুত চীন। উচ্চ মানের চীন-বাংলাদেশ অঞ্চল ও পথের সহযোগিতার প্রচারসহ স্মার্ট বাংলাদেশের বিকাশে বেইজিং অবদান রাখতে প্রস্তুত।

Advertisement
Share.

Leave A Reply