fbpx

‘নির্বাচন ব্যবস্থা নয়, ভেঙে পড়েছে বিএনপি’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে সকল নির্বাচনে পরাজিত হয়েই বিএনপি এখন নির্বাচনে অংশগ্রহণের আগ্রহ হারিয়ে ফেলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মন্ত্রী বলেন, ‘আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি এখন সরকার এবং নির্বাচন কমিশনের ওপর দায় চাপাচ্ছে। নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান এবং এই প্রতিষ্ঠান এখন স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

বিএনপি নির্বাচনে আসে নির্বাচন কমিশন ও নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করতে। জনগণ বিএনপির এসব বুঝতে পেরেছে বলেই তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘দেশের নির্বাচন ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে’ বক্তব্যের জবাবে মন্ত্রী এমন মন্তব্য করেন।

২৪ মে সোমবার ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন।

এসময় সাংবাদিক রোজিনার জামিনের বিষয় নিয়ে বিএনপি মহাসচিবের নেতিবাচক বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘দেশের স্বাধীন বিচার বিভাগকেও বিএনপি হেয় করছে। বিএনপির অপরাজনীতি আর মিথ্যাচার ছিল এতদিন সরকারের বিরুদ্ধে, এখন আদালতের বিরুদ্ধে তারা বক্তব্য দিচ্ছে, যা প্রকারান্তরে আদালত অবমাননার শামিল।’

সাংবাদিক রোজিনার পাসপোর্ট রেখে দেয়ার প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘পাসপোর্ট একান্তই একটি ট্রাভেল ডকুমেন্ট এবং আইডেন্টিটি, অন্য কিছু নয়, এটি ফরেন পলিসি বা ভূ-রাজনৈতিক বই নয়। পাসপোর্টের সঙ্গে বিশ্ব রাজনীতির কোনও সম্পর্ক নেই, বিশ্বব্যাপী এখন ই-পাসপোর্ট সমাদৃত।’

পাসপোর্ট এবং বৈদেশিক সম্পর্ক নিয়ে মির্জা ফখরুল হঠাৎ এরূপ কাল্পনিক মনগড়া অভিযোগ কেন করছেন, সেটা বোধগম্য নয় জানিয়ে মির্জা ফখরুলের এই মন্তব্যের পেছনে কোনও দুরভিসন্ধি থাকতে পারে বলেও মনে করেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply