fbpx

নুরুল ইসলাম স্মারক বৃত্তি পেল ঢাবির ৫ শিক্ষার্থী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ এবং ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের বিভিন্ন বিভাগের ৫ জন শিক্ষার্থী ‘মো: নুরুল ইসলাম স্মারক ট্রাস্ট ফান্ড বৃত্তি’ লাভ করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মঙ্গলবার (৫ এপ্রিল) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন সেমিনার কক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

বৃত্তিপ্রাপ্তরা হলেন- একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের বিবিএ ৪র্থ বর্ষের শিক্ষার্থী তানজিলা হোসেন, ফিন্যান্স বিভাগের বিবিএ ৩য় বর্ষের শিক্ষার্থী মো. জামিলুর রেজা ইফতি, প্রাণিবিদ্যা বিভাগের বি.এস (সম্মান) ৪র্থ বর্ষের শিক্ষার্থী ইসরাত জাহান, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের বিবিএ ১ম বর্ষের শিক্ষার্থী ফাহিমা আক্তার ফারিয়া এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বি.এস.এস. (সম্মান) ২য় বর্ষের শিক্ষার্থী মো. আরিফুর রহমান।

আখতারুজ্জামান প্রয়াত মো. নুরুল ইসলামের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, তিনি ছিলেন সজ্জন, সদাহাস্যোজ্জ্বল, মিষ্টভাষী ও বিনয়ী চরিত্রের অসাধারণ একজন ব্যক্তিত্ব। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ৪র্থ  শ্রেণি কর্মচারী ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি ও জনপ্রিয় নেতা ছিলেন। জাতীয় পর্যায়েও অনেক জায়গায় তিনি নেতৃত্ব দিয়েছিলেন।

বৃত্তিপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে উপাচার্য বলেন, মনোযোগের সাথে লেখাপড়া করে শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে এবং দেশ ও জাতির কল্যাণ ও উন্নয়নে কাজ করতে হবে।

Advertisement
Share.

Leave A Reply