fbpx

পদ্মায় ধরা পড়লো ২১ কেজি ওজনের কাতল মাছ!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পদ্মা নদীতে জেলেদের জালে ২১ কেজি ওজনের এক বিশাল কাতল মাছ ধরা পড়েছে। মঙ্গলবার সকাল ৬টার দিকে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া লঞ্চঘাট এলাকার নদীতে স্থানীয় জেলে ইসহাক সরদারের জালে মাছটি ধরা পড়ে। পরে মাছটি ২৮ হাজার ৩৫০ টাকায় বিক্রি হয়েছে।

জেলে ইসহাক সরদার বলেন, ‘দীর্ঘদিন নদীতে মাছ শিকারে নিষেধাজ্ঞা থাকায় খুব অসুবিধায় ছিলাম। নিষেধাজ্ঞা শেষে প্রতিদিনের মতো মঙ্গলবার ভোরে সহযোগীদের নিয়ে ট্রলারে করে পদ্মা নদীতে মাছ শিকার করতে যাই। কয়েক দিন হলো নদীতে জাল ফেললেই মাছ উঠছে। বেশি মিলছে পাঙাশ মাছ। সকাল ৬টার দিকে জাল তুলতেই বিশাল এই কাতল মাছটি ভেসে ওঠে। পরে মাছটি বিক্রয়ের জন্য দৌলতদিয়া বাজারে নিয়ে গেলে মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা প্রতি কেজি ১ হাজার ৩৫০ টাকা দরে মোট ২৮ হাজার ৩৫০ টাকায় মাছটি কিনে নেন।’

মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, মাছটি পুনরায় বিক্রির জন্য দেশের বিভিন্ন জায়গায় যোগাযোগ করা হচ্ছে। প্রতি কেজিতে ৫০ থেকে ১০০ টাকা লাভে বিক্রি করা হবে বলে তিনি জানান।

গোয়ালন্দ উপজেলার মৎস্য কর্মকর্তা শাহ মো. শাহরিয়ার জামান বলেন, বছরে নির্দিষ্ট সময়ে ইলিশ মাছ ধরায় নিষেধাজ্ঞা দেওয়ার কারণে এই মাছগুলো বড় হওয়ার সুযোগ পায়। এছাড়া এখন নদীতে পানি কমায় এসব বড় বড় মাছ নদীতে পাওয়া যাবে। নদীতে পানি কমতে থাকলে পাঙাশ, রুই, কাতলা, বোয়াল, বাগাড়সহ দেশীয় বড় প্রজাতির মাছ আরও ধরা পড়বে বলে জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply