fbpx

পদ্মা সেতু দিয়ে ট্রেন যাচ্ছে আজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত প্রায় ৮২ কিলোমিটার রেলপথ এখন ট্রেন চলাচলের জন্য প্রস্তুত। আজ বৃহস্পতিবার এ পথে পরীক্ষামূলকভাবে (ট্রায়াল রান) ট্রেন চলাচল করবে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১০ অক্টোবর ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ট্রেন চলাচল উদ্বোধন করবেন। গতকাল বুধবার সকালে রাজবাড়ী থেকে একটি ট্রেন ঢাকার কমলাপুরের উদ্দেশে ছেড়ে এসেছে। রেলমন্ত্রী এবং রেলওয়ের বিভিন্ন  ঊর্ধ্বতন কর্মকর্তারা এই ট্রেন নিয়ে আজ কমলাপুর থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গায় যাবেন।

পদ্মা সেতু দিয়ে ঢাকার পথে রওনা দেওয়ার আগে গতকাল সকালে ট্রেনটি দেখতে রাজবাড়ী রেলস্টেশনে ভিড় করেন স্থানীয়রা। সেখানকার মানুষ জানান, রাজবাড়ী থেকে ট্রেনে চেপে ঢাকা যাওয়া এ অঞ্চলের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন। সেই স্বপ্ন বাস্তবায়িত হতে চলেছে। এটি খুবই আনন্দের বিষয়। অনেকেই ট্রেনের সঙ্গে ছবি তোলেন এবং ভিডিও করেন। পরে গতকাল সকাল ১০টা ৫০ মিনিটে রাজবাড়ী রেলস্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি।

পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের মাধ্যমে ঢাকা থেকে যশোর পর্যন্ত প্রায় ১৭২ কিলোমিটার দীর্ঘ নতুন রেলপথ নির্মাণ করছে রেলওয়ে। এর মধ্যে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত প্রায় ৮২ কিলোমিটার রেলপথ চালু হচ্ছে। আগামী বছর জুনে যশোর পর্যন্ত ট্রেন চালু হওয়ার কথা রয়েছে।

 

Advertisement
Share.

Leave A Reply