fbpx

পবিত্র ঈদে মিলাদুন্নবীতে চট্টগ্রামের যেসব রাস্তা বন্ধ থাকবে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামীকাল বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) পবিত্র ঈদে মিলাদুন্নবীর (স.) জশনে জুলুস । ওইদিন জুলুস অভিমুখী সড়কে যান চলাচলে নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)।

সিএমপির ট্রাফিক বিভাগ থেকে ওই দিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জুলুস অভিমুখী সড়কে যান চলাচলে নিয়ন্ত্রণ করা হবে বলে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) স্পিনা রাণী প্রামাণিক বিষয়টি নিশ্চিত করেছেন।

পবিত্র ঈদে মিলাদুন্নবীতে চট্টগ্রামের যেসব রাস্তা বন্ধ থাকবে

জশনে জুলুসের রুট

পাঁচলাইশ থানার জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা-বিবিরহাট (বামে মোড়)- মুরাদপুর-মির্জারপুল-পাঁচলাইশ থানার মোড় (বামে), কাতালগঞ্জ-অলিখাঁ মোড়-কেয়ারি মোড়-চট্টগ্রাম কলেজ-গণি বেকারি (ডানে)-খাস্তগীর স্কুল (ডানে)-আসকার দীঘি-কাজীর দেউড়ি (ডানে)-আলমাস (বামে)-ওয়াসা (ডানে)-জিইসি মোড়-দুই নম্বর গেট-মুরাদপুর (বামে)-বিবিরহাট-জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা প্রাঙ্গণ।

ডাইভারশন পয়েন্ট

জশনে জুলুস চলাকালে নগরের বিবিরহাট, মুরাদপুর, মির্জারপুল, পাঁচলাইশ থানার মোড়, মেডিক্যাল থেকে অলি খাঁ রোডের মুখ, তেলিপট্টি মোড়, চকবাজার থানা রোডের মুখ, সিজিএস স্কুল মোড়, প্যারেড কর্নার, গণি বেকারি মোড়, জামালখান মোড়, চেরাগি পাহাড় মোড়, সার্সন রোডের মুখ, নেভাল এভিনিউ, স্টেডিয়াম গোল চত্বর, আলমাস সিনেমা মোড়, চট্টেশ্বরী মোড়, এসএইচ খান ফিলিং স্টেশন (ওয়াসা), জিইসি মোড়, ষোলশহর দুই নম্বর গেট, মুরাদপুর রোডের মুখে রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন দেওয়া হবে।

পার্কিং ব্যবস্থাপনা

জশনে জুলুসে চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলাসহ অন্যান্য অঞ্চল থেকে আসা ধর্মপ্রাণ মুসল্লিদের বহনকারী যানবাহন মুসল্লিদের নামিয়ে দিয়ে পার্কিং পয়েন্টগুলোর মধ্যে স্ব-স্ব সুবিধাজনক স্থানে পার্কিং করবে। ফিরিঙ্গি বাজার বালুর মাঠ, সিআরবি সাত রাস্তার মাথা, পলোগ্রাউন্ড মাঠ, কদমতলী-শুভপুর বাস টার্মিনাল, অক্সিজেন মোড়, বায়েজিদ লিংক রোড, আমবাগান শহীদ শাহজাহান মাঠ, বহদ্দারহাট বাস টার্মিনাল, নূরনগর হাউজিং মাঠ, এক কিলোমিটার এবং অলংকার মোড় পার্কিং স্থান হিসেবে ব্যবহার করবে। পার্কিংয়ের বিষয়ে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উদযাপন কমিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় ক্ষেত্রে অনুমোদন নেওয়ার ব্যবস্থা করবে। জুলুসের রুটে কোনো যানবাহন পার্কিং করে বিঘ্ন সৃষ্টি করা যাবে না।

Advertisement
Share.

Leave A Reply