fbpx

পরীক্ষায় কোন মেডিকেল ভর্তিচ্ছুর উত্তরপত্র ছেঁড়ার ঘটনা ঘটেনি: তদন্ত কমিটি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এমবিবিএস ভর্তি পরীক্ষায় কোনো পরীক্ষার্থীর ওএমআর শিট (উত্তরপত্র) ছিঁড়ে ফেলার ঘটনা ঘটেনি বলে জানিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর গঠিত তদন্ত কমিটি। সোমবার (১৯ ফেব্রুয়ারি) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর কর্তৃক গঠিত কমিটির প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সকালে ওই নারী শিক্ষার্থী ও তার অভিভাবকরা মন্ত্রণালয়ে স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেনের সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে তদন্ত প্রতিবেদনের ব্যাপারে তাদের অবগত করা হয়। কিন্তু শিক্ষার্থী ও তার অভিভাবকরা তা প্রত্যাখ্যান করেন।

এর আগে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে মেডিকেল ভর্তি পরীক্ষায় নকল না করলেও হুমাইরা ইসলাম ছোঁয়া নামে এক ভর্তিচ্ছুর উত্তরপত্র ছেঁড়া হয়েছে এমন অভিযোগে তদন্ত কমিটি গঠন করে স্বাস্থ্য ও শিক্ষা অধিদপ্তর। গত ৯ ফেব্রুয়ারি ২০২৩-২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষার দুই দিন পর স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে একটি অভিযোগ জমা দেন সেই শিক্ষার্থী।

অভিযোগে বলা হয়, নারী পরীক্ষার্থীর কেন্দ্র ছিল রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেখ কামাল ভবন, ৮ম তলা, ৮২৩ নম্বর কক্ষ)। পরীক্ষায় অসৎ উপায় অবলম্বনের সন্দেহে একজন পর্যবেক্ষক ওই শিক্ষার্থীসহ তিনজনের ওএমআর শিট ছিঁড়ে ফেলেন। পরে পর্যবেক্ষক তার ভুল বুঝতে পারেন এবং নতুন ওএমআর শিট দেন। তবে তখন পরীক্ষা শেষ হতে মাত্র পাঁচ মিনিট বাকি ছিল। বারবার অনুরোধ করার পরও পর্যবেক্ষক পরীক্ষার্থীদের জন্য পরীক্ষার সময় বাড়াননি।

অভিযোগের পরিপ্রেক্ষিতে চার সদস্যের তদন্ত কমিটি করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে।

Advertisement
Share.

Leave A Reply