fbpx

পর্তুগালের ক্যামোস ইনস্টিটিউটের সঙ্গে ঢাবির সমঝোতা স্মারক স্বাক্ষর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয় এবং পর্তুগালের ক্যামোস ইনস্টিটিউট-এর মধ্যে এক সমঝোতা স্মারক ভার্চুয়ালি স্বাক্ষরিত হয়েছে। মঙ্গলবার (১৬ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং ক্যামোস ইনস্টিটিউট-এর প্রেসিডেন্ট মি. জিয়ো রিবিরু ডি এলমিডা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মি. তারিক আহসান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম ফকির বক্তব্য রাখেন।

এই সমঝোতা স্মারকের আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটে পর্তুগীজ ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনা করা হবে।

কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয় আধুনিক ভাষা ইনস্টিটিউটে পর্তুগীজ ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম জোরদার করার জন্য এই সমঝোতা স্মারক স্বাক্ষর করায় পর্তুগালের ক্যামোস ইনস্টিটিউট-এর প্রেসিডেন্ট মি. জিয়ো রিবিরু ডি এলমিডা এবং পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মি. তারিক আহসানকে আন্তরিক ধন্যবাদ জানান।

Advertisement
Share.

Leave A Reply