fbpx

পহেলা বৈশাখে বন্ধ থাকবে ঢাকার যেসব সড়ক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলা নববর্ষ ১৪৩১ বরণে চলছে শেষ সময়ের প্রস্তুতি। আগামীকাল রবিবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ উপলক্ষে রমনা বটমূল ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ভোর ৫টা থেকে বিকাল ৪টা পর্যন্ত যেসব এলাকায় রাস্তা বন্ধ ও রোড ডাইভারশন দেওয়া হবে, সেই তথ্য জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

শনিবার (১৩ এপ্রিল) দুপুরে ট্রাফিক রমনা বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নগরবাসীকে উল্লিখিত সময়ে এসব এলাকা ও সড়ক পরিহার করে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য অনুরোধ করেছে ডিএমপি।

এরই মধ্যে রমনা বটমূল এলাকায় এ ডাইভারশনের একটি স্কেচ ম্যাপ টানিয়েছে ঢাকা মহানগর পুলিশের রমনা ট্রাফিক বিভাগ। স্কেচ ম্যাপ অনুযায়ী সম্ভাব্য ডাইভারশন পয়েন্টগুলো হলো—

১. বাংলামোটর ক্রসিং
২. মিন্টোরোড ক্রসিং
৩. অফিসার্স ক্লাব ক্রসিং
৪. কাকরাইল চার্চ ক্রসিং
৫. কদমফোয়ারা ক্রসিং
৬. ইউবিএল ক্রসিং
৭. দোয়েল চত্ত্বর ক্রসিং
৮. ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার ক্রসিং
৯. জগন্নাথ হল ক্রসিং
১০. ভাস্কর্য ক্রসিং
১১. নীলক্ষেত ক্রসিং
১২. কাঁটাবন ক্রসিং

যানবাহন চলাচলের বিকল্প রাস্তা: মিরপুর-ফার্মগেট থেকে শাহবাগ অভিমুখী যাত্রীবাহী যানবাহন বাংলামোটর-মগবাজার ক্রসিং হয়ে গন্তেব্যে পৌঁছাবে। বঙ্গবাজার-হাইকোর্ট থেকে মৎস্য ভবন অভিমুখী যাত্রীবাহী যানবাহন কদমফোয়ারা-ইউবিএল ক্রসিং হয়ে গন্তেব্যে পৌঁছাবে। জিরো পয়েন্ট-কদমফোয়ারা থেকে মৎস্য ভবন অভিমুখী যাত্রীবাহী যানবাহন ইউবিএল-নাইটিংগেল ক্রসিং হয়ে গন্তেব্যে পৌঁছাবে। শান্তিনগর-রাজমনি থেকে গুলিস্তান ও সদরঘাট অভিমুখী যাত্রীবাহী যানবাহন নাইটিংগেল-ইউবিএল ক্রসিং হয়ে গন্তেব্যে পৌঁছাবে।

Advertisement
Share.

Leave A Reply