fbpx

পহেলা বৈশাখে বিকেল ৪টায় রমনা ছাড়ার অনুরোধ ডিএমপির

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পহেলা বৈশাখ উদযাপন শেষে বিকেল ৪টায় রমনা পার্ক ত্যাগ করার অনুরোধ জনিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

আজ বৃহস্পতিবার রমনা বটমূলে বর্ষবরণের নিরাপত্তা নিয়ে ব্রিফিংয়ে তিনি এই কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ‘আমরা সবাইকে তল্লাশি করব। তাই বাড়তি কোনো কিছু নিয়ে না আসার জন্য অনুরোধ জানাব। লোক সমাগম বেশি হলে বিভিন্ন সড়কে ব্যারিকেড দিয়ে যান চলাচল নিয়ন্ত্রণ করব। ইতোমধ্যে ম্যাপ প্রকাশ করা হয়েছে।’

‘আমরা আশা করব, আগামীকাল সকাল ৬টা থেকে অনুষ্ঠান উপভোগ করতে পারব। যেহেতু রোজা, তাই অনুরোধ করব বিকেল ৪টার পরে রমনা পার্ক সবাই ছেড়ে দেন, ইফতারের উদ্দেশ্যে যার যার গন্তব্যে ফেরত যান। বিকেল ৪টার পরে দর্শনার্থীদের আর প্রবেশাধিকার দেওয়া হবে না। তার আগে যারা প্রবেশ করবেন বিকেল ৪টায় তারা বেরিয়ে যাবেন,’ বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, ‘২ জন জঙ্গি ছিনতাই হয়েছে বিনিময়ে ১০ জন জঙ্গি গ্রেপ্তার হয়েছে। ওই ২ জন আমরা নজরদারিতে রেখেছি। যারা এই ছিনতাইয়ের সঙ্গে জড়িত ছিল সে রকম ১০ জনকে ইতোমধ্যে আমরা গ্রেপ্তার করেছি। ওই ২ জনকেও আমরা ইনশাল্লাহ গ্রেপ্তার করতে পারব।’

‘জঙ্গিদের সরাসরি হুমকি নেই। আমি বাঙালি হিসেবে মনে করি, বাঙালিদের দুএকটা বোমা দিয়ে দমন করা যাবে না। একাত্তরের পাকিস্তানি হানাদার বাহিনী, তাদের দোসররা ট্যাংক-কামান-বন্দুক নিয়ে এই বাঙালিকে দমন করতে পারেনি আর কোথাকার কোন জঙ্গি একটা-দুটি বোমা মেরে আমাদের দমন করবে—আমরা ওই রকম ভীতু জাতি না। আমরা বীরের জাতি,’ বলেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply