fbpx

পাঁচবিবি ও ক্ষেতলাল পৌরসভার নির্বাচন ২৭ জুলাই

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জয়পুরহাট জেলার পাঁচবিবি ও ক্ষেতলাল পৌরসভার সাধারণ নির্বাচন আগামী ২৭ জুলাই অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশগ্রহণ করা প্রার্থীদের প্রচারণায় এখন মুখোরিত জেলা। নির্বাচন অফিস সূত্র জানায়, পাঁচবিবি পৌরসভায় ৭২ জন প্রার্থী এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে রয়েছে মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলার পদে ৪৯ জন ও সংরক্ষিত (মহিলা) কাউন্সিলার পদে ১৭ জন প্রার্থী। ক্ষেতলাল পৌরসভায় ২৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এখানে মেয়র পদে নৌকা প্রতীকের সিরাজুল ইসলাম সরদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তিনি ক্ষেতলাল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। অপরদিকে ৬ ও ৭ নং ওয়ার্ড কাউন্সিলার পদে ছাইদুর রহমান ও হাবিবুর রহমান চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বলে জানান, রিটার্র্নিং কর্মকর্তা মাহমুদ হাসান। বর্তমানে ক্ষেতলাল পৌরসভায় ৭টি ওয়ার্ডের জন্য সাধারণ কাউন্সিলার পদে ১৬ জন এবং সংরক্ষিত (মহিলা) কাউন্সিলার পদে ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দু’টি পৌরসভাতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে ( ইভিএম) ভোট গ্রহণ করা হবে এবং ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে বলেও জানান, পাঁচবিবি পৌরসভা নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা হুমায়ন কবীর। পাঁচবিবি পৌরসভায় মোট ভোটার হচ্ছেন ২১ হাজার ৯১ জন। এরমধ্যে মহিলা হচ্ছেন ১০ হাজার ৮৩১ জন ও পুরুষ ভোটার হচ্ছেন ১০ হাজার ২৬০ জন।

ক্ষেতলাল পৌরসভার ভোটার সংখ্যা হচ্ছে ১৬ হাজার ৫৬৮ জন। এখানে মহিলা ভোটার হচ্ছেন ৮ হাজার ৪৮১ জন, তৃতীয় লিঙ্গ ভোটার রয়েছেন ১ জন, ও পুরুষ ভোটার ৮ হাজার ৮৬ জন। ভোট কেন্দ্র নির্বাচন ও ইভিএম মেশিন সরবরাহসহ যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানান, জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আমিনুর রহমান মিঞা।

Advertisement
Share.

Leave A Reply