fbpx

পাকিস্তানে ১৪৪ ধারা জারি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পাকিস্তানে সদ্য সমাপ্ত নির্বাচনে কারচুপি ও জালিয়াতির বিরুদ্ধে প্রতিবাদের অংশ হিসেবে আজ শনিবার দেশব্যাপী এই বিক্ষোভের ডাক ডাক দিয়েছিল দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। বিক্ষোভ ঠেকাতে রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করেছে প্রসাশন।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, ইতোমধ্যে বিভিন্ন জায়গায় সমাবেশস্থলের নাম ঘোষণা করেছে পিটিআই। তবে দলটিকে ঠেকাতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, রাজধানী শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ ছাড়া নিরাপত্তার জন্য পুলিশ শহরজুড়ে উচ্চ সতর্কতা অবলম্বন করেছে। পিটিআই দেশজুড়ে বিক্ষোভ ঘোষণায় এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, যেকোনো সময় এফ-৯ পার্কের কাছে ট্রাফিক বাড়ানো হতে পারে। এ এলাকায় জনগণকে অপ্রয়োজনীয় চলাফেরা এড়িয়ে যেতে নির্দেশনা দেওয়া হয়েছে। জরুরি এবং যেকোনো পরিস্থিতি এড়াতে কাউন্টার টেররিজম বিভাগের স্পেশাল ফোর্সও মোতায়েন করা হয়েছে। তারা সেখানে টহল অব্যাহত রেখেছে।

এর আগে বৃহস্পতিবার জিও নিউজ জানায়, আজ শনিবার (১৭ ফেব্রুয়ারি) দেশজুড়ে বিক্ষোভের ঘোষণা দিয়েছে পিটিআই। গত বছরের ৯ মের পর আবার এ কর্মসূচির মাধ্যমে রাজপথে সরব হতে যাচ্ছে দলটি।

Advertisement
Share.

Leave A Reply