fbpx

পাকিস্তান: অনাস্থা ভোট হচ্ছে শনিবার, শেষ পর্যন্ত লড়বেন ইমরান খান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোটের প্রস্তাব বাতিল অসাংবিধানিক ও পার্লামেন্ট পুনর্বহালের ঘোষণা দিয়েছে সুপ্রিম কোর্ট।

শনিবার সকাল সাড়ে ১০ টায় অনাস্থা ভোটের আয়োজনের নির্দেশ দেয়া হয়েছে। সুপ্রিম কোর্ট থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব চূড়ান্ত না হওয়া পর্যন্ত বর্তমান পার্লামেন্ট ভেঙ্গে দেয়া যাবে না। স্থানীয় গণমাধ্যম বলছে, শনিবার সন্ধ্যা সাতটা নাগদই ইমরান খানের ভাগ্যে কি রয়েছে তা জানা যাবে। ইমরান খান দেশটির প্রধানমন্ত্রী থাকবেন কি থাকবেন না?

সহজেই হেরে যাবার পাত্র নন ইমরান খান। সুপ্রিম কোর্টের নির্দেশের পর বৃহস্পতিবার রাতে এক টুইটার বার্তায় জানান, দেশের জন্য শেষ পর্যন্ত লড়ে যাবেন তিনি।

প্রধানমন্ত্রী জানান, শুক্রবার মন্ত্রীদের সাথে জরুরি বৈঠক করবেন তিনি। নিজ দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ- পিটিআইয়ের পার্লামেন্ট সদস্যদের সাথেও আলাদা করে বৈঠক করবেন। সেই সাথে জাতীর উদ্দেশে ভাষণ দিবেন তিনি।

এর আগে গেল রবিবার, প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্থাব খারিজ করে দিয়েছিলেন দেশটির পার্লামেন্টের ডিপুটি স্পিকার কাসেম সুরি। তিনি জানিয়েছিলেন, বিরোধীদের আনা প্রস্তাবটি সংবিধানসম্মত নয়।

পরের দিনেই প্রধানমন্ত্রীর অনুরোধে পাকিস্তানের পার্লামেন্ট ভেঙে দেন প্রেসিডেন্ট আরিফ আলভি। এর চারদিনের মাথায় আবার উল্টো সিদ্ধান্ত দিল সুপ্রিম কোর্ট।

গেল ৮ মার্চ বিরোধী দলের জোটের পক্ষ থেকে ইমারান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়। তাদের দাবি, পার্লামেন্টে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছেন ইমরান খান। তার দল পিটিআই-এর অনেক সদস্যও এখন তার পাশে নেই। এমনকি তার সরকারের জোট শরীকেরাও বিরোধী দলের প্রতিই ঝুঁকছে।

Advertisement
Share.

Leave A Reply