fbpx

পানি-গ্যাস-বিদ্যুৎ বিল মওকুফের আবেদন প্রধানমন্ত্রীর কাছে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে করোনার পরিস্থিতি আবারও ভয়াবহ আকার ধারণ করায় অর্থনৈতিকভাবে মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছে মানুষ। বন্ধ রয়েছে অসংখ্য মানুষের রোজগার। আর তাই জনগণের স্বার্থে সরকারের নির্বাহী আদেশে গত দুই মাসের পানি, গ্যাস ও বিদ্যুৎ বিল মওকুফের জন্য আবেদন করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে।

আজ সোমবার (৩ এপ্রিল) সুপ্রিম কোর্টের আইনজীবী ও ন্যাশনাল ল’ইয়ার্স কাউন্সিলের চেয়ারম্যান এস এম জুলফিকার আলী জুনু প্রধানমন্ত্রীর কাছে এ আবেদন করেন।

ন্যাশনাল ল’ইয়ার্স কাউন্সিলের চেয়ারম্যান তার আবেদনে প্রধানমন্ত্রীকে বলেন, দেশে করোনাভাইরাসে প্রতিদিন হাজার হাজার মানুষ আক্রান্ত ও অসংখ্য মানুষের মৃত্যু হচ্ছে। দেশের মানুষের অভিভাবক ও নির্বাহী প্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৫ এপ্রিল থেকে করোনা মহামারি সংক্রমণ রুখতে দেশে লকডাউনের বিধিনিষেধ জারি করেছেন। যার মেয়াদ বাড়িয়ে আগামী ১৬ মে পর্যন্ত করা হয়েছে। এছাড়া, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে স্বাস্থ্যবিধি সংক্রান্ত ১৮ দফা দিক নির্দেশনাও দেওয়া হয়েছে।

তিনি তার আবেদনে আরও বলেন, টানা লকডাউনের কারণে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের রোজগার প্রায় শূণ্যের কোটায় নেমে এসেছে। আর এরইমধ্যে চলছে রমজান মাস, সামনে ঈদ। রোজগার না থাকায় এসব মানুষ পরিবার নিয়ে জীবিকা নির্বাহে হিমশিম খাচ্ছেন। এমনকি, নির্দিষ্ট সময়ে বাসা ভাড়া দিতে না পারায় সমাজের অনেক সম্মানিত পেশার শিক্ষিত মানুষকে হতে হচ্ছে অপমানিত। পাশাপাশি তারা সময়মতো পানি, গ্যাস, বিদ্যুৎ বিলের টাকা নিয়মিত পরিশোধ করতে পারছেন না বলে আশংকায় রয়েছেন এসব সংযোগ বিচ্ছিন্নের।

আর তাই, আইনজীবী এস এম জুলফিকার আলী প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশ চেয়ে এই তিন ধরণের বিল মওকুফ করার আবেদন করেন।

তিনি আবেদনের পরিশেষে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করে বলেন, তাঁর একটি নির্বাহী আদেশে দেশের মানুষ কিছুটা হলেও শান্তিতে থাকতে পারবেন। তাই করোনা মহামারি আর লকডাউনে মানুষের অর্থনৈতিক অবস্থার কথা ভেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন দুই মাসের পানি, গ্যাস ও বিদ্যুৎ বিল মওকুফ করে দেওয়ার নির্বাহী আদেশ জারি করেন, সেজন্য বিশেষভাবে অনুরোধ করেন এস এম জুলফিকার আলী।

Advertisement
Share.

Leave A Reply