fbpx

পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকর সব অনলাইন গেমস বন্ধের নির্দেশ বিটিআরসির

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পাবজি, ফ্রি ফায়ারের মতো সব ধরনের ক্ষতিকর অনলাইন গেমস বন্ধ করার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। পাশাপাশি টিকটক, লাইকি ও বিগো লাইভের মতো অ্যাপগুলো বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছে বিটিআরসি।

সংস্থাটির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বিষয়টি নিশ্চিত করে বলেন, ডিপার্টমেন্ট অব টেলিকমকে  (ডট) এ নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, আদালতের নির্দেশনা পেয়েই আমরা কাজ শুরু করেছি। পাবজি, ফ্রি ফায়ার বন্ধ করার কাজটি করবে ডট। আমরা দেশে ফ্রি ফায়ার ও পাবজি বন্ধ করতে বলেছি।

এছাড়া ক্ষতিকর অ্যাপস যেমন- লাইকি, বিগো, টিকটকের তালিকা তৈরি করা হচ্ছে। যেগুলো বন্ধ (ব্লক) করা সম্ভব হবে আমরা করে ফেলবো। যেগুলো সম্ভব হবে না সেগুলোর বিষয়ে সংশ্লিষ্ট অ্যাপসগুলোর অফিসে চিঠি পাঠানো হবে বলেও জানান বিটিআরসির এই কর্মকর্তা।

এর আগে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছিলেন, ভিডিও গেমসের বিষয়ে আদালতের নির্দেশনা হাতে পেলে তিনি সাথে সাথে ব্যবস্থা নেবেন।

উল্লেখ্য, গত ১৬ আগস্ট আদালত ভিডিও গেমস বন্ধের পাশাপাশি অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রি ফায়ার গেমস ও অ্যাপ বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না জানতে চেয়ে রুল জারি  করেন।

Advertisement
Share.

Leave A Reply