fbpx

পাল্টে গেলো বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচের সূচি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ওয়ানডে বিশ্বকাপের বাকি নেই আর দুই মাসও। এরই মধ্যে পাল্টে গেলো বাংলাদেশের ম্যাচের সূচি। এর আগে ভারত-পাকিস্তান ম্যাচের সূচিও পরিবর্তন করেছে আইসিসি।

আসন্ন এই টুর্নামেন্টে বাংলাদেশের তিনটি ম্যাচ সহ মোট ৯ টি ম্যাচের সূচিতে পরিবর্তন এনেছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক এই সংস্থা।

চলতি বছরের অক্টোবরে ভারতের মাটিতে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের আসর। এই আসরকে সামনে রেখে গত জুলাইয়ে প্রকাশিত হয় বিশ্বকাপের সূচি। যেখানে ভারতের আহমাদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আগামী ৫ অক্টোবর শুরু হবে এই মেগা ইভেন্ট। ১৯ নভেম্বর একই ভেন্যু দিয়ে পর্দা নামবে ১৩তম এই আসর।

বিশ্বকাপে বাংলাদেশের তিনটি ম্যাচের সূচিতেও পরিবর্তন এনেছে আইসিসি। পরিবর্তিত সূচি অনুযায়ী বাংলাদেশ বনাম ইংল্যান্ড ম্যাচ হবে ১০ অক্টোবর। সাকিব-তামিমদের বিপক্ষে অস্ট্রেলিয়ার ম্যাচ হবে ১১ নভেম্বর আর নিউজিল্যান্ডের বিপক্ষে ১৩ অক্টোবর মাঠে নামবে বাংলাদেশ দল।

নিরাপত্তা ইস্যুর জন্য ভারত- পাকিস্তানের মতো হাইভোল্টেজ ম্যাচটির সূচিতে পরিবর্তন এনেছে আইসিসি। ১৫ অক্টোবরের বদলে ১৪ অক্টোবর হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর হাইভোল্টেজ ম্যাচটি।

এদিকে ভারত-পাকিস্তান ম্যাচের পরিবর্তিত সূচির কারণে বদলে যাচ্ছে ইংল্যান্ড-আফগানিস্তান ম্যাচের সূচিও। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নপদের সঙ্গে আফগানদের ম্যাচটি ১৪ অক্টোবর হওয়ার কথা থাকলেও লড়াই মাঠে গড়াবে একদিন পিছিয়ে ১৫ অক্টোবর।

এছাড়া ভারত বনাম নেদারল্যান্ডস ম্যাচেটি ১১ নভেম্বর থেকে পিছিয়ে যাচ্ছে ১২ তারিখে। বেঙ্গালুরুতে হবে সেই খেলা।
এদিকে কালীপূজার কারণে নিরাপত্তায় সমস্যা হতে পারে ভেবে ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচের সূচি ১২ তারিখের বদলে ১১ নভেম্বরে আনা হয়েছে। যা অনুষ্ঠিত হবে ইডেনে।

Advertisement
Share.

Leave A Reply