fbpx

পিতৃত্বকালীন ছুটির বিধান চালু করল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মাতৃত্বকালীন ছুটির পাশাপাশি এখন থেকে পিতৃত্বকালীন ছুটিও দিবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়। এর মধ্যে দিয়ে দেশের প্রথমবারের মতো কোনো বিশ্ববিদ্যালয়ে অনুমোদন হলো পিতৃত্বকালীন ছুটি।পিতৃত্বকালীন ছুটির বিধান চালু করল রবীন্দ্র বিশ্ববিদ্যালয়

 

গত ২৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ২৪তম সিন্ডিকেট সভায় ছুটির বিধিমালা প্রণয়ন করা হয়। এই বিধিতে প্রচলিত সকল ছুটির সঙ্গে ১৫ দিনের জন্য পিতৃত্বকালীন ছুটির বিধান প্রণীত হয়েছে।

এই বিধান অনুসারে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ প্রচলিত সকল ছুটির সাথে ১৫ দিনের পিতৃত্বকালীন ছুটি পাবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা শাহ্ আলী।

 

বিধানটির বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জানান, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে অনেক তরুণ ও মেধাবী শিক্ষকগণের পাশাপাশি তরুণ কর্মকর্তা ও কর্মচারীও রয়েছে। তাদের সন্তানদের দেখাশুনার জন্য আমরা মাতৃত্বকালীন ছুটির পাশাপাশি পিতৃত্বকালীন ছুটির বিধানটি আমলে নিয়েছি। একজন সন্তানের কাছে মা যেমন গুরুত্বপূর্ণ ঠিক বাবার ভূমিকাও তেমনি। এই দিক বিবেচনা করে আমাদের শিক্ষক এবং কর্মকর্তা ও কর্মচারীগণ যারা নব্য বিবাহিত তাঁরা সর্বোচ্চ দুবার পিতৃত্বকালীন ছুটি নেয়ার সুযোগ পাবেন। এই সুযোগটি তাদের উদ্বেগজনক অবস্থা মোকাবিলায় সহায়ক হবে এবং মনস্তাত্ত্বিক প্রেষণা হিসাবে কাজ করবে।

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর রবি উপাচার্য প্রফেসর ড. শাহ্ আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ২৪তম সিন্ডিকেট সভা। এসময় অন্যান্য সিন্ডিকেট সদস্যরা উপস্থিত ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply