fbpx

পেশোয়ারে মসজিদে বিস্ফোরণ, নিহত কমপক্ষে ৩০

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পাকিস্তানের পাখতুনখাওয়া প্রদেশের রাজধানী পেশোয়ারে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার পেশোয়ারের কোচা রিসালদার এলাকার একটি মসজিদে এই বিস্ফোরণ হয়।

এ ঘটনায় তাদের হাসপাতালে কমপক্ষে ৩০ জনের মৃতদেহ আনা হয়েছে। আরও অন্তত ৫০ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে বলে লেডি রিডিং হাসপাতাল কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে সংবাদমাধ্যম  ডন।

ডনের প্রতিবেদন বলছে, প্রাথমিকভাবে পাওয়া তথ্যের ভিত্তিতে পেশোয়ারের ক্যাপিটাল সিটি পুলিশের কর্মকর্তা (সিসিপিও) ইজাজ আহসান জানিয়েছেন, শহরের কিসসা খাওয়ানি বাজারের একটি মসজিদে ঢোকার চেষ্টা করেছিল দু’জন হামলাকারী। মসজিদের নিরাপত্তার দায়িত্বে থাকা দুজন পুলিশ সদস্যকে লক্ষ্য করে গুলি চালায় তারা। তখন এক পুলিশ সদস্য নিহত হন। আর বাকি অন্যজন গুরুতরভাবে আহত হন। এ ঘটনার পর মসজিদের ভেতরে বিস্ফোরণ ঘটে।

এই এলাকা বেশ জনবহুল ও সেখানে কিছু বাজার আছে। শুক্রবার জুমার নামাজের দিনে এলাকাটি খুব জনাকীর্ণ থাকে বলে জানিয়েছেন স্থানীয় ব্যক্তিরা।

হামলার শুরুতে লেডি রিডিং হাসপাতালের মুখপাত্র মোহাম্মদ অসীম বলেছিলেন, ২০ জনের বেশি আহত ব্যক্তিকে ভর্তি করা হয়েছে। এর মধ্যে বেশির ভাগের অবস্থাই গুরুতর।

এরই মধ্যে হাসপাতালটিতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। সেখান আরও বেশিসংখ্যক চিকিৎসাকর্মীকে ডেকে আনা হয়েছে বলেও জানা গেছে।

Advertisement
Share.

Leave A Reply